ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কাভার্ডভ্যানে অবৈধভাবে গ্যাস বিক্রি, আটক ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
কাভার্ডভ্যানে অবৈধভাবে গ্যাস বিক্রি, আটক ৩ ...

চট্টগ্রাম: নগরের চান্দগাঁও থানার বাহির সিগন্যাল এলাকা থেকে অবৈধ, অনুমোদনহীন এবং ঝুঁকিপূর্ণভাবে ভাম্যমান সিএনজি স্টেশন করার লক্ষ্যে অরক্ষিতভাবে কাভার্ডভ্যানে মিথেন গ্যাস পাচারকালে তিনজনকে আটক করেছে র‌্যাব-৭। তারা হলেন- আরমানুল ইসলাম সাকিব (২৯), মো. ওয়াসিম (৩৪) ও বিধান চন্দ্র দাস (৩৪)।

 

সোমবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার।

তিনি জানান, নগরের চান্দগাঁও থানার বাহির সিগন্যাল এলাকায় হাজি সরোয়ার সিএনজি ফিলিং স্টেশন থেকে অননুমোদিত ও অবৈধভাবে কাভার্ডভ্যানের বডির সঙ্গে সিলিভার স্থাপন করে অবৈধভাবে গ্যাস ব্যবহারের উদ্দেশ্যে সিলিন্ডারে গ্যাস লোড করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে রোববার (৬ ফেব্রুয়ারি) পৌনে ৮টার দিকে অভিযান চালিয়ে সিলিন্ডার সংযুক্ত কাভার্ডভ্যানে থাকা সিলিন্ডারে গ্যাস ভর্তি করা অবস্থায় ২৩২টি সিলিন্ডার সংযুক্ত কাভার্ডভ্যানসহ তিনজনকে আটক করা হয়।

 

তিনি জানান, তারা দীর্ঘদিন ধরে নিয়মবহির্ভূত ও ঝুঁকিপূর্ণভাবে কাভার্ডভ্যানে শতাধিক সিলিন্ডার ভর্তি করে পথে পথে গ্যাস বিক্রি করছে। তারা মূলত বেশি লাভের আশায় ভ্রাম্যমাণ পদ্ধতিতে গ্যাস বিক্রি করছে। রিফুয়েলিং স্টেশন থেকে অবৈধভাবে দেওয়া গ্যাস ব্যবহারের উদ্দেশ্যে সিলিন্ডারে লোড করে নিয়ে গিয়ে অবৈধভাবে অন্যত্র বিক্রি করে। সিলিন্ডার উঠানামা, খোলানো ও সংযোজনের সময় সামান্য অসাবধানতাতেই বড় দুর্ঘটনার আশঙ্কা থাকে, এতে যেকোনো সময় ঘটে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা, হতাহত হতে পারে সাধারণ মানুষ। তা ছাড়া কাভার্ডভ্যানটিতে নেই কোনো অগ্নিনির্বাপক যন্ত্র, মানহীন সিলিন্ডারগুলোর নেই কোনো টেস্টিং-রি টেস্টিংয়ের ব্যবস্থা। আটকৃতদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।