ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এসএসসি পরীক্ষার স্বপ্ন সড়কেই শেষ!

সৈয়দ বাইজিদ ইমন, স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
এসএসসি পরীক্ষার স্বপ্ন সড়কেই শেষ! ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: মিশু আখতার আর নিশা মনি। দুই বান্ধবী ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থী।

সবসময়ই যেকোনো কাজ একসঙ্গেই করত তারা। পড়ালেখা থেকে শুরু করে অ্যাসাইনম্যান্ট জমা দেওয়া সবকিছুই।
তাই হয়তো জীবনের শেষমুহূর্তেও একসঙ্গে ছিলেন।  

কক্সবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত ৫ ভাইয়ের শোকের রেশ কাটতে না কাটতেই চট্টগ্রামের ফটিকছড়ির হাইদচকিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থীর সড়ক দুর্ঘটনায় মৃত্যুতে নেমে এমেছে শোকের ছায়া।  

মিশু আখতারের স্বপ্ন ছিল এসএসসি পরীক্ষা দিয়ে সরকারি চাকরি করবে। স্বাবলম্বী হয়ে পরিবারের পাশে দাঁড়াবে। স্কুলে যাওয়ার জন্য গাড়ি ভাড়া দিলে দুই বান্ধবী মিলে হেঁটেই যেত। সেই টাকা দিয়ে বই খাতা কিনত তারা। বাবারও স্বপ্ন ছিল মেয়েকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করা। কিন্তু মেয়ের এমন মৃত্যু কোনোভাবেই মেনে নিতে পারছিলেন না বাবা আবুল বশর। মেয়েকে হারিয়ে হতবাক বাবা কখনো বিলাপ করছেন আবার কখনো অজ্ঞান হচ্ছেন। জ্ঞান ফিরেই খুঁজছেন মেয়েকে। আর কান্নাজনিত কণ্ঠে বলছিলেন, আমার মেয়েকে ফিরিয়ে দাও। আমি সার্জেন্টকে টাকা দেব। আমার মেয়ের কী দোষ? আমি কাকে নিয়ে বাঁচবো৷ 

মিশুর চাচা আইয়ুব আলী বাংলানিউজকে বলেন, আমার মেয়েকে খুন করা হয়েছে। আমি এ খুনের বিচার চাই। আমার বুক খালি হয়েছে। আর কোনো বাবার বুক যেন খালি না হয়।  

হাইদচকিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ অধ্যক্ষ এবিএম গোলাম নূর বাংলানিউজকে বলেন, সরকার ঘোষিত ১৭ সাপ্তাহের অ্যাসাইনমেন্ট দেওয়া হয়েছিল শিক্ষার্থীদের। দশমতম অ্যাসাইনমেন্ট জমা দিয়ে মিশু আর নিশা একাদশতম অ্যাসাইনমেন্ট নিয়ে যাচ্ছিল। পথিমধ্যে দুর্ঘটনা ঘটে। তারা খুবই ভালো ছাত্রী ছিল। দুজন ঘনিষ্ঠ বান্ধবীও। তাদের চলে যাওয়াতে বিদ্যালয়জুড়ে নেমে এসেছে শোকের ছায়া।  

ট্রাফিক পুলিশের তাড়া খেয়ে ধানবাহী চাঁদের গাড়ি উল্টে দুই স্কুলছাত্রী নিহত হয়। বুধবার (৯ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের ফটিকছড়ির পেলাগাজি দীঘি সংলগ্ন এলাকায় ধানবাহী চাঁদের গাড়ি উল্টে দুই শিক্ষার্থীর মৃত্যু হয়। এ ঘটনার খবর চারদিকে ছড়িয়ে পড়লে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়ক, হেঁয়াকো সড়ক, বারৈয়ারঢালা সড়ক অবরোধ করে বিক্ষুদ্ধ জনতা টিআই সার্জেন্টের মোটরসাইকেল ভাংচুর করে আগুন ধরিয়ে দেয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রতিবেশী মো. মঈন উদ্দীন বাংলানিউজকে বলেন, ছোটবেলা থেকেই তারা ভালো বন্ধু ছিল। পড়ালেখা থেকে শুরু করে সবকিছুই তারা একসঙ্গে করত। তাদের এমন মর্মান্তিক মৃত্যুতে এলাকাজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। দুই শিক্ষার্থীর মধ্যে মিশু আখতারের জানাজা রাতেই অনুষ্ঠিত হবে৷ অন্যজনের জানাজা সকালে হবে।

হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহদাৎ হোসাইন বাংলানিউজকে বলেন, গাড়িচাপায় দুই শিক্ষার্থী নিহত হয়। পরে স্থানীয়রা সড়ক অবরোধ করে আন্দোলন করে৷ আমরা ঘটনাস্থলে গিয়ে তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেই।  

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।