ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চা ব্যবসার সব লাইসেন্স ঘরে বসেই দ্রুত পাচ্ছেন গ্রাহক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
চা ব্যবসার সব লাইসেন্স ঘরে বসেই দ্রুত পাচ্ছেন গ্রাহক ...

চট্টগ্রাম: বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. আশরাফুল ইসলাম বলেছেন, চা বোর্ড ও এর আওতাধীন বিটিআরআই এবং পিডিইউ সেবা প্রদান প্রতিশ্রুতি (সিটিজেন্স চার্টার) অনুযায়ী চায়ের সঙ্গে সম্পর্কিত উৎপাদনকারী ও বিপণনকারীসহ সব অংশীজনের নির্ধারিত সময়ে যথাযথভাবে সেবা প্রদানের বিষয়টিকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকে।  

দ্রুততম সময়ে গ্রাহকদের সেবা দেওয়ার লক্ষ্যে চা বোর্ড অনলাইন চা লাইসেন্স সিস্টেম চালু করেছে।

এর ফলে চা ব্যবসার সব লাইসেন্স গ্রাহক ঘরে বসেই দ্রুততার সঙ্গে পাচ্ছেন। এ ছাড়া বিটিআরআই এবং পিডিইউ দেশের চা শিল্পের উন্নয়নে প্রযুক্তি সহায়তা ও জনশক্তির দক্ষতা উন্নয়নে কাজ করে যাচ্ছে।

২০২১-২২ অর্থবছরে সেবা প্রদান প্রতিশ্রুতি (সিটিজেন চার্টার) কর্মপরিকল্পনা বাস্তবায়নের অংশ হিসেবে বাংলাদেশ চা বোর্ডের উদ্যোগে অনলাইন জুম প্লাটফর্মে অংশীজনদের সমন্বয়ে সভায় তিনি এসব কথা বলেন।  

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত সভায় বাংলাদেশ চা বোর্ড, বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউট (বিটিআরআই) ও প্রকল্প উন্নয়ন ইউনিটের (পিডিইউ) কর্মকর্তা, চা বোর্ড নিয়ন্ত্রিত বাগান ব্যবস্থাপক এবং চা উৎপাদনকারী ও ব্যবসায়ী প্রতিনিধিরা অংশ নেন।  

মেজর জেনারেল মো. আশরাফুল ইসলাম বলেন, কর্মক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করে প্রত্যেক কর্মকর্তা ও কর্মচারির ওপর অর্পিত দায়িত্ব আইন কানুন মেনে যথাযথভাবে পালন করতে হবে এবং সেবাগ্রহীতাদের নির্ধারিত সময়ে সেবা নিশ্চিত করতে হবে।  

সেবাগ্রহীতারা যেন সেবাপ্রাপ্তিতে কোনো ধরনের প্রতিবন্ধকতার শিকার না হন সেদিকে কর্মকর্তাদের সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার আহ্বান জানান চা বোর্ড চেয়ারম্যান।

সভায় বিটিআরআইর পরিচালক ড. মোহাম্মদ আলী, পিডিইউর ভারপ্রাপ্ত পরিচালক ড. একেএম রফিকুল হক, বাংলাদেশ চা বোর্ডের উপপরিচালক (পরিকল্পনা) মুনির আহমদ এবং সহকারী পরিচালক (বাণিজ্য) মোহাম্মদ আব্দুল্লাহ আল বোরহান সিটিজেন চার্টার অনুযায়ী সেবা প্রদান পদ্ধতি বিস্তারিতভাবে সভায় উপস্থাপন করেন এবং সেবা সম্পর্কে সভায় সংযুক্ত অংশীজনদের প্রশ্নের উত্তর দেন।

বাংলাদেশ চা বোর্ডের ভারপ্রাপ্ত সচিব মোহাম্মদ রুহুল আমীন সভা সঞ্চালনা করেন। এছাড়াও চা উৎপাদনকারী ও বিপণনকারী প্রতিষ্ঠান- ইস্পাহানি টি লিমিটেড, ফিনলে, কাজী অ্যান্ড কাজী টি এস্টেট লিমিটেড, আমতলী টি প্লান্টেশন লিমিটেড, মুন কনজিউমার প্রডাক্টস, এ ফোর অ্যাগ্রো ফার্ম, স্পর্শ কনজিউমার প্রডাক্টস, শাহ আমানত ফুড প্রডাক্টস এবং রেড লিকার টি অ্যান্ড ট্রেডিংয়ের প্রতিনিধিরা সভায় সংযুক্ত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।