ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ব্যাংকের সিল-সাক্ষর জাল করে প্রতারণার অভিযোগে যুবক গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
ব্যাংকের সিল-সাক্ষর জাল করে প্রতারণার অভিযোগে যুবক গ্রেফতার ...

চট্টগ্রাম: নগরের খুলশী থানার ঝাউতলা এলাকা থেকে ব্যাংকে টাকা জমার সিল ও সাক্ষর ‘জাল করে’ পাওনা অর্থ পরিশোধের নামে প্রতারণার অভিযোগে মজিবুর রহমান হান্নান (২৭) নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

রোববার (১৩ ফেব্রুয়ারি) দিবাগত রাতে ঝাউতলা এলাকার বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মজিবুর রহমান হান্নান, ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার দক্ষিণ মন্দিয়া মুন্সী বাড়ীর মোস্তাফিজুর রহমানের ছেলে। তিনি নগরের একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ সম্পন্ন করে পণ্যবাহী পরিবহনের ভাড়া মধ্যস্থতাকারীর (ব্রোকার) ব্যবসায় নামেন।
গ্রেফতারের পর হান্নানের বাসা থেকে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের টাকা জমার দুটি ভুয়া সিল উদ্ধার করা হয়েছে।  

পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন জানান, বিভিন্ন জন বা প্রতিষ্ঠানকে নানা ধরনের সামগ্রী সরবরাহ করার কথা বলে অগ্রীম টাকা গ্রহণ করলেও তা পাঠাতেন না হান্নান। পরে মালিক বা প্রতিনিধি তার সঙ্গে যোগাযোগ করলে টাকা পরিশোধের কথা বলে ব্যাংক অ্যাকাউন্ট নম্বর চেয়ে নিতেন। জাল সিল ও স্বাক্ষর বসিয়ে ব্যাংক জমার ভুয়া স্লিপ পাঠিয়ে দিতেন।

তিনি আরও জানান, ম্যাক্স গ্রুপের একটি কারখানার প্রায় চার মেট্রিকটন এমএস প্লেট আত্মসাতের অভিযোগে পতেঙ্গা থানায় দায়ের হওয়া একটি মামলায় হান্নানকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর মজিবুরের বহুমুখী প্রতারণার চাঞ্চল্যকর সব তথ্য বেরিয়ে আসছে। হান্নান বিদেশ পাঠানোর কথা বলে তার কাছ থেকে একজন ৮ লাখ টাকা নিয়ে আত্মসাৎ করেন। সেই লোকসান পূরণে তিনি সাম্প্রতিক প্রতারণা শুরু করেছেন।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।