ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বইমেলায় চবি শিক্ষার্থীর বই ‘ভূত স্যার যখন বিজ্ঞান ক্লাসে’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
বইমেলায় চবি শিক্ষার্থীর বই ‘ভূত স্যার যখন বিজ্ঞান ক্লাসে’ ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: অমর একুশে বইমেলায় প্রকাশ হচ্ছে শিশুসাহিত্যিক ও সাংবাদিক মাহবুব এ রহমানের শিশুকিশোর গল্পের বই ‘ভূত স্যার যখন বিজ্ঞান ক্লাসে’। বইটির প্রচ্ছদ করেছেন নিয়াজ চৌধুরী তুলি।

অলংকরণ করেছেন আব্দুল্লাহ আল মারূফ।

ঢাকা বইমেলায় অক্ষরবৃত্ত এবং ঝিলমিলের ৪১০ ও ২২২ নম্বর স্টলে পাওয়া যাবে বইটি।

এছাড়া চট্টগ্রাম, সিলেট ও খুলনাসহ দেশের বিভিন্ন জায়গায় বইমেলাগুলোর অক্ষরবৃত্ত স্টলে পাওয়া যাবে এ বই।  

মাহবুব এ রহমান বাংলানিউজকে বলেন, বইটি শিশু-কিশোর উপযোগী ভৌতিক গল্পের বই। তবে এ বইয়ে গতানুগতিকতার বাইরে গিয়ে এমন কিছু গল্প লিখার চেষ্টা করেছি, যা পড়ে শিশুরা আনন্দের পাশাপাশি কিছু শিক্ষণীয় বার্তা পাবে।

‘ভূত স্যার যখন বিজ্ঞান ক্লাসে’ মাহবুব এ রহমানের লেখা চতুর্থ বই। এর আগে ‘ফুল পাখিদের মেলা’, ‘মুমু ও তার ফুলপরি বন্ধুরা’ এবং ‘ভূত স্যার’ নামে ৩টি বই প্রকাশিত হয়েছিল। দেশের বিভিন্ন জাতীয় দৈনিক ও ম্যাগাজিনে তিনি নিয়মিত লিখেন গল্প-কবিতা। বর্তমানে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চতুর্থ বর্ষের শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সাহিত্য-সাংস্কৃতিক সংগঠনের পাশাপাশি সংযুক্ত রয়েছেন সাংবাদিকতার সঙ্গেও। সম্পাদনা করছেন সাহিত্যের ছোটকাগজ ‘রেলগাড়ি’।  

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
এমএ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।