ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইউপি সদস্য হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
ইউপি সদস্য হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার  কাশেম মেম্বর হত্যা মামলার প্রধান আসামি মো. বেলাল হোসেন

চট্টগ্রাম: মিরসরাই থানার সাহেবখালী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ৭ বারের সাবেক ইউপি সদস্য আবুল কাশেম প্রকাশ কাশেম মেম্বর হত্যা মামলার প্রধান আসামি মো. বেলাল হোসেনকে (৫০) গ্রেফতার করেছে র‌্যাব-৭।

শুক্রবার  (১৮ ফেব্রুয়ারি) বিকেলে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার এ তথ্য জানান ।

মো. বেলায়েত হোসেন একই থানার দক্ষিণ মগাদিয়া এলাকার মৃত মো. তাজুল ইসলামের ছেলে।  

র‌্যাব সূত্রে জানা যায়, আবুল কাশেম প্রকাশ কাসেম মেম্বরকে দুষ্কৃতকারী পূর্বশত্রুতার জের ধরে পূর্বপরিকল্পিতভাবে প্রাণে হত্যার উদ্দেশ্যে গত ২৬ জানুয়ারি ধারালো অস্ত্র দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে গুরুতর জখম করে।

অস্ত্র দিয়ে বুকের বাম পাশে, পিঠে, হাতে এবং মাথায় আঘাত করে এবং কাদামাটিতে পুরো শরীর গর্তের মধ্যে মাটিচপা দিয়ে রাখে। পরবর্তীতে পরিবারের সদস্য ও আশপাশের লোকজন তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক জানান ধারালো অস্ত্রের আঘাতে ফুসফুস, লিভার ও কিডনি আঘাতপ্রাপ্ত হয়েছে। গত ১ ফেব্রুয়ারি ভোর বেলায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আবুল কাশেম মারা যান। এ ঘটনায় কাসেম মেম্বরের স্ত্রী বাদী হয়ে মিরসরাই থানায় একটি মামলা দয়ের করেন।  

মো. নূরুল আবছার  জানান, কাসেম মেম্বর হত্যা মামলার প্রধান আসামি মো. বেলায়েত হোসেন ঘটনাটি সংঘঠিত হওয়ার পর থেকে ছদ্মবেশে দেশের বিভিন্ন জায়গায় আত্মগোপন করে থাকে। তথ্যপ্রযুুক্তি ব্যবহার করে জানা যায় মো. বেলায়েত হোসেন ঢাকা মহানগরীর যাত্রাবাড়ী থানার ধনিয়া বাজার এলাকায় অবস্থান করছে। এ তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা পৌনে ৬টায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। বেলাল অকপটে স্বীকার করে যে, তিনি  কাশেম মেম্বর হত্যার সঙ্গে সরাসরি সম্পৃক্ত ছিল। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।