ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাপ্পি লাহিড়ী ও সন্ধ্যা মুখোপাধ্যায়ের স্মরণসভা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
বাপ্পি লাহিড়ী ও সন্ধ্যা মুখোপাধ্যায়ের স্মরণসভা বক্তব্য দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এম মনজুর আলম

চট্টগ্রাম: বয়স তখন সবে তিন। মঞ্চে তবলা বাজাতে শুরু করে ছোট্ট অলকেশ লাহিড়ী, সেই ছোট ছেলেটাই একদিন হয়ে উঠেন ভারতের ‘ডিস্কো কিং’।

যাকে সবাই চেনেন ‘বাপ্পি লাহিড়ী’ নামে। বিশ্ববরেণ্য সঙ্গীতশিল্পী গীতিকার ও সুরের জগতে সংগীতের কিংবদন্তি তিনি।
চলে গেলেন ওপারে। এপার ওপার বাংলাসহ পৃথিবীতে বাংলা গানের মাধ্যমে সুরের জগতে সংগীতকে প্রতিষ্ঠিত করেছেন তারা। চলে গেলেন সুরকার বাপ্পি লাহিড়ী ও সন্ধ্যা মুখোপাধ্যায়।  

এ কিংবদন্তিদের স্মরণে আলহাজ হোসনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের আয়োজনে ও সাবেক মেয়র এম মনজুর আলমের উদ্যোগে উত্তর কাট্টলী মোস্তফা-হাকিম কলেজ রোড সংলগ্ন সাবেক মেয়র এম মনজুর আলমের নতুন বাড়ি এইচএম ভবন চত্বরে শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) বেলা ২টায় স্মরণসভার আয়োজন করা হয়।  

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আলহাজ হোসনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠাতা এম মনজুর আলম। বিশেষ অতিথি ছিলেন মোস্তফা-হাকিম গ্রুপ ও আলহাজ হোসনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের পরিচালক মোহাম্মদ সাইফুল আলম।

মনজুর আলম বলেন, সুরের মাধ্যমে সুরের সম্প্রাট বাপ্পি লাহিড়ী ও সন্ধ্যা মুখোপাধ্যায় বিশ্বব্যাপী সংগীত জগতে যে অবদান রেখে গেছেন তা অনস্বীকার্য। তাঁদের স্মরণে আমাদের এ আয়োজন। আমরা তাঁদের আত্মার শান্তি কামনা করছি।

মোস্তফা হাকিম কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ মাহফুজুল হক চৌধুরী, সাবেক উপাধ্যক্ষ বাদশা আলম, আকবরশাহ থানা আওয়ামী লীগের সহ সভাপতি লোকমান আলী, সবিতা বিশ্বাস প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।