ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাঁশখালীতে বালু উত্তোলন, লাখ টাকা জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
বাঁশখালীতে বালু উত্তোলন, লাখ টাকা জরিমানা  ...

চট্টগ্রাম: বাঁশখালীতে অবৈধভাবে বালু উত্তোলন, সংরক্ষণ ও পরিবহনের দায়ে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়াও দুইটি ট্রাক ও এস্কেভেটর জব্দ করা হয়েছে।

 

সোমবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের নেতৃত্বে বাঁশখালী উপজেলার খানখানাবাদ ইউনিয়নের ইশ্বর বাবুরহাট এলাকার পূর্ব রায়ছটায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে অবৈধভাবে বালু উত্তোলন ও সংরক্ষণের কারণে মো. বোরহান উদ্দিনকে ৫০ হাজার টাকা জরিমানা, বালুর স্তূপ, বালুসহ ১টি ট্রাক জব্দ করা হয়।

এছাড়াও মো. আনিস নামের একজনের বালুর স্তূপ ও একটি এস্কেভেটর জব্দ করা হয়। এ ছাড়াও পুঁইছড়ি ইউনিয়নের জঙ্গল পুঁইছড়ি এলাকায় একই অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা ও বালুসহ ট্রাক জব্দ করা হয়।

উমর ফারুক বাংলানিউজকে বলেন, বাঁশখালী উপজেলায় নাপোড়া ছড়া ছাড়া কোনো বালুমহাল ইজারা নেই। যার ফলে অনেক অসাধু ব্যক্তি অবৈধভাবে বালু উত্তোলন করে বালুছড়ার আশপাশের এলাকা, ব্রিজ- কালভার্টসহ রাস্তা ভেঙে ফেলছে। এতে সাধারণ মানুষ ক্ষতির মুখে পড়ছে ও তাদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুজ্জামান চৌধুরী বাংলানিউজকে বলেন, অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। যারা এর সঙ্গে জড়িত তাদের তালিকা করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ইজারা ছাড়া বালু উত্তোলন ও পরিবেশ বিনষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পরিবেশ অধিদফতরকে অনুরোধ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।