ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অন্ধকারে রেলওয়ে পূর্বাঞ্চল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, মার্চ ৮, ২০২২
অন্ধকারে রেলওয়ে পূর্বাঞ্চল ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী থানাধীন তুলাতলী বস্তিতে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নকালে হামলার শিকার হয়েছেন রেলওয়ের প্রকৌশলীসহ ৬ জন। এরপর থেকে দোষীদের শাস্তির দাবিতে আন্দোলনে নামেন ডিপ্লোমা প্রকৌশলীরা।

এরই ধারাবাহিকতায় পূর্বাঞ্চলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন তারা।

বুধবার (৮ মার্চ) সকাল থেকে বাংলাদেশ রেলওয়ে ডিপ্লোমা প্রকৌশলী সমিতির নেতারা হামলাকারীদের বিচার ও তুলাতলী বস্তি উচ্ছেদের আল্টিমেটাম দেন।

২৪ ঘণ্টার মধ্যে তাদের দাবি মানা না হলে আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দেন তারা।

বুধবার সকাল থেকে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভিন্ন অফিস কক্ষ ঘুরে দেখা গেছে অন্ধকারে অফিস করছেন কর্মকর্তা-কর্মচারীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, সকালে অফিসে এসে দেখি বিদ্যুৎ নেই। সেই সকাল থেকে এখন পর্যন্ত অন্ধকারেই বসে আসি। কখন বিদ্যুৎ আসে সেটা বলতে পারছি না।

বিদ্যুৎ না থাকার কারণে অনেক গুরুত্বপূর্ণ কাজ করতে পারছেন না রেলওয়ে কর্মকর্তারা। এমনকি অনেক গুরুত্বপূর্ণ কাগজও প্রিন্ট দিতে পারছেন না তারা। এ ছাড়াও অনেক কর্মকর্তা-কর্মচারীকে মোবাইলের আলো জ্বালিয়ে কাজ করতে দেখা গেছে। তবে, কিছু কিছু দফতরে জেনারেটরের সংযোগ দিয়ে কাজ করছেন কর্মকর্তারা।

রেলওয়ে পূ্র্বাঞ্চলের জনসংযোগ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ইতি ধর তার এক কর্মকর্তাকে কাগজ প্রিন্ট দিতে বললে ওই কর্মকর্তা বিদ্যুৎ নেই বলে জানান।

ইতি ধর বাংলানিউজকে বলেন, সকাল থেকে বিদ্যুৎ নেই। অবৈধ বিদ্যুৎ সংযোগ কাটতে গিয়ে রেলওয়ের বিদ্যুৎ প্রকৌশলীসহ ৬ জন হামলার শিকার হন। এরই প্রেক্ষিতে প্রকৌশলীরা আন্দোলনে গেছেন। প্রতিবাদ হিসেবে তারা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রেখেছেন। তবে, খুব শিগগিরই আমরা এ সমাধান করবো।

তিনি বলেন,  এ ঘটনায় রেলওয়ে কর্তৃপক্ষ একটি মামলা করেছে। ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীরা শাস্তি পাবে।  

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, ৮ মার্চ, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।