ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জনগণকে কাঙ্ক্ষিত স্বাস্থ্যসেবা দিতে চিকিৎসকদের আন্তরিক হতে হবে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, মার্চ ৮, ২০২২
জনগণকে কাঙ্ক্ষিত স্বাস্থ্যসেবা দিতে চিকিৎসকদের আন্তরিক হতে হবে

চট্টগ্রাম: চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর বলেছেন, সরকার চিকিৎসা সেবার মানোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সদরের পাশাপাশি উপজেলা পর্যায়েও সক্ষমতা বাড়াতে সরকার বিগত ২ বছরে ১০ হাজার চিকিৎসক নিয়োগ দিয়েছেন।

জনগণের কাঙ্ক্ষিত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চিকিৎসকদের আরও আন্তরিক হতে হবে।  

মঙ্গলবার (৮ মার্চ) সন্ধ্যায় নগরীর লয়েল রোডের বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের সম্মেলন কক্ষে আয়োজিত স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ প্রাপ্ত ১৪১ জন চিকিৎসকের অভ্যর্থনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, যাদের যে উপজেলায় পদায়ন করা হয়েছে তাদেরকে সেখানেই অবস্থান করে জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে হবে। রোগীদের বেকায়দায় ফেলে কর্মস্থল ত্যাগ করা যাবেনা। মেডিক্যাল কলেজের শিক্ষা কর্মস্থলে কাজে লাগাতে হবে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোনো রোগীর চিকিৎসা সম্ভব না হলে তাকে ভালো ব্যবহার দিয়ে উন্নত চিকিৎসার জন্য মেডিক্যাল কলেজ হাসপাতাল বা সদর হাসপাতালে প্রেরণ করতে হবে।  

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরীর সভাপতিত্বে ও জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বি, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম জেলা শাখার সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান ও সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরী।  

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, স্বাস্থ্যসেবার মানোন্নয়নে নবযোগদানকৃত ১৪১ জন চিকিৎসক আন্তরিকভাবে সেবা দিতে অনুরোধ করছি।  রোগীর প্রতি কোনো ধরণের অবহেলা না করে সেবার মনোভাব নিয়ে কাজ করা একান্ত প্রয়োজন। কেউ যেন কাঙ্ক্ষিত চিকিসৎসাসেবা থেকে বঞ্চিত না হয় সে দিকে সজাগ দৃষ্টি রাখাও জরুরি।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিভিল সার্জন কার্যালয়ের এমওসিএস ডা. ওয়াজেদ চৌধুরী অভি। বক্তব্য রাখেন সন্ধীপ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলুল করিম, লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ, চট্টগ্রাম বিভাগীয় উপ-পরিচালক (স্বাস্থ্য) ডা. মো. শাখাওয়াত উল্লাহ।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, মার্চ ০৮, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।