ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জাতির পিতার জন্মদিনে চট্টগ্রাম বন্দরে বর্ণিল আয়োজন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
জাতির পিতার জন্মদিনে চট্টগ্রাম বন্দরে বর্ণিল আয়োজন ...

চট্টগ্রাম: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালনের মাধ্যমে বর্ণিল আয়োজনে উদযাপন করেছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল সাড়ে ৯টায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান, বন্দর সদস্যবৃন্দ ও সাবেক সদস্য বীর মুক্তিযোদ্ধা হাদী হোসেন বাবুল বন্দর ভবন প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এবং শিশুদের সঙ্গে নিয়ে কেক কাটেন।

এতে বন্দরের সব বিভাগীয় প্রধানসহ সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী এবং চট্টগ্রাম বন্দর কর্মচারী পরিষদ সভাপতি, সাধারণ সম্পাদক, অবসরপ্রাপ্ত মুক্তিযোদ্ধা কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিতি ছিলেন।

‘বঙ্গবন্ধুর জন্মদিনের অঙ্গীকার সকল শিশুর সমান অধিকার’ এ প্রতিপাদ্য নিয়ে বেলা পৌনে ১১টায় শহীদ ফজলুর রহমান মুন্সি অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন ও কর্মের ওপর আলোচনা সভা, ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ থিমের ওপর আয়োজিত রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। পরে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন ও কর্মের ওপর প্রামাণ্যচিত্র প্রর্দশন করা হয়।  

দিবসটি উপলক্ষে বন্দরের আওতাধীন সব মসজিদ, এবাদতখানা, মন্দির ও বৌদ্ধ বিহারে বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয় এবং বন্দর হাসপাতালে রক্তদান কর্মসূচি ও অভ্যন্তরীণ রোগীদের উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

বিকেল ৪টায় চট্টগ্রাম বন্দর স্পোর্টস কমপ্লেক্সে শিশু-কিশোর শিক্ষার্থীদের মধ্যে অভ্যন্তরীণ ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করা হয়। সদস্য (প্রকৌশল) ক্যাপ্টেন মোহাম্মদ মাহবুবুর রহমান খেলোয়াড়দের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।