ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হরতালের সমর্থনে চট্টগ্রামের পথসভায় হামলা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
হরতালের সমর্থনে চট্টগ্রামের পথসভায় হামলা  ...

চট্টগ্রাম: নগরে হরতালের সমর্থনে পথসভায় বাম গণতান্ত্রিক জোটের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনা ঘটেছে।  

সোমবার (২১ মার্চ) রাত ৮টার দিকে চকবাজার থানার জিইসি মোড়ে চশমা বিতানের সামনে এ হামলার ঘটনা ঘটেছে।

হামলার প্রতিবাদে বামজোট মঙ্গলবার বিকেল ৫টায় সিনেমা প্যালেস চত্বরে সমাবেশের ডাক দিয়েছে।

পথসভায় উপস্থিত চট্টগ্রাম জেলা সিপিবির সহকারী সাধারণ সম্পাদক নুরুচ্ছফা ভূঁইয়া জানান, হরতালের সমর্থনে বাম জোট সোমবার বিকেল ৪টা থেকে ট্রাকে করে নগরের ১৫টি পয়েন্টে পথসভার আয়োজন করেছিল।

১৪টি পথসভা শেষ করে জিইসি মোড়ের কামাল স্টোরের সামনে এসে পথসভা শুরু করে।  

২০-৩০ জন তরুণ-যুবক এসে প্রথমে মাইক টেনে নামিয়ে ফেলে। ব্যানার ছিঁড়ে ফেলে। ট্রাকের একপাশে থাকা জোটের নেতাকর্মীদের বাঁশ দিয়ে বেধড়ক পেটাতে শুরু করে।  

নুরুচ্ছফা ভূঁইয়া বলেন, ‘আমাদের ছাত্র সংগঠনের কর্মীদের বেশি মারধর করেছে। আমরা প্রতিবাদ করতে গেলে তারা আমাকে টেনেহিঁচড়ে ট্রাক থেকে নামিয়ে ফেলে। এসময় তারা অকথ্য ভাষায় গালিগালাজ করে। কয়েকজন জয় বাংলা স্লোগানও দিয়েছে। ’

সোমবার বিকেলে নগরের আন্দরকিল্লা, চকবাজার, গুলজার মোড়, বহদ্দারহাট, মুরাদপুর, আতুরার ডিপো, অক্সিজেন, বায়েজিদ, শেরশাহ, টেক্সটাইল, দুই নম্বর গেট, ওয়াসা, কাজীর দেউড়ি, জামালখান এলাকায় পথসভা ও প্রচারপত্র বিলি করেন বামজোটের নেতাকর্মীরা। ট্রাকে মিছিল করে নেতাকর্মীরা বিভিন্ন পয়েন্টে যান।

বাম গণতান্ত্রিক জোট চট্টগ্রাম জেলার সমন্বয়ক ও সিপিবির জেলা সভাপতি অশোক সাহা, বাসদ একাংশের জেলা সদস্যসচিব শফিউদ্দিন কবির আবিদ, বাসদের আরেক অংশের জেলা ইনচার্জ আল কাদেরি জয়, জেলা সিপিবির সহকারী সাধারণ সম্পাদক নুরুচ্ছফা ভূঁইয়া ও সম্পাদকমণ্ডলীর সদস্য উত্তম চৌধুরী, বাসদ নেতা জাহেদুন্নবী কনক, হেলাল উদ্দিন, আকরাম হোসেন, রায়হান উদ্দিন, আহমেদ জসিম, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি অ্যানি সেন, ছাত্রফ্রন্ট নেতা প্রীতম বড়ুয়া ও ঋজু লক্ষ্মী অবরোধ বিভিন্ন পথসভায় বক্তব্য দেন।  

নিত্যপ্রয়োজনীয় পণ্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোট ২৮ মার্চ ভোর ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত সারাদেশে আধাবেলা হরতাল আহ্বান করেছে।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।