ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইভটিজিং প্রতিরোধে সবাইকে সজাগ থাকার তাগিদ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
ইভটিজিং প্রতিরোধে সবাইকে সজাগ থাকার তাগিদ 

চট্টগ্রাম: ইভটিজিং প্রতিরোধে সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন প্রিমিয়ার ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. কাজী শামীম সুলতানা।

মঙ্গলবার (১২ এপ্রিল) সকালে বিশ্ববিদ্যালয়টির অভিযোগ কমিটির সভায় এ আহ্বান জানান তিনি।

 

উপ উপাচার্য বলেন, বর্তমান সমাজ ও রাষ্ট্র জ্ঞান-বিজ্ঞানের উৎকর্ষে পরিপূর্ণ হলেও, যৌন নিপীড়ন, ইভটিজিং আমাদের মানবিক সভ্যতাকে প্রশ্নের মুখোমুখি দাঁড় করিয়েছে। সমাজের কিছু লোক এখনও নারীর স্বাধীনতাকে সমর্থন করে না।

পুরুষতান্ত্রিক দৃষ্টিভঙ্গির কারণে কিছু ব্যক্তির যাঁতাকলে নারীরা প্রতিনিয়ত পিষ্ট হচ্ছে। বর্তমানে ইভটিজিং’র মাত্রা এত বেশি বেড়েছে যে, এটা সামাজিক ও জাতীয় সমস্যারূপে চিহ্নিত। ইভটিজিং’র ফলে মেয়েরা আরও বেশি হতাশাগ্রস্ত ও যুবকেরা হচ্ছে বিপথগামী।

তিনি বলেন, এই সামাজিক ব্যাধির বিরুদ্ধে দেশের সর্বত্র প্রতিরোধ গড়ে উঠছে। প্রিমিয়ার ইউনিভার্সিটিও এই প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এ বিষয়ে আমাদের সকলকে সচেতন হওয়া জরুরি।  

প্রিমিয়ার ইউনিভার্সিটির জিইসি মোড়স্থ ক্যাম্পাসে অনুষ্ঠিত এ সভায় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় অভিযোগ কমিটির সদস্য-সচিব আইন বিভাগের চেয়ারম্যান তানজিনা আলম চৌধুরী, সদস্য গণিত বিভাগের চেয়ারম্যান ইফতেখার মনির, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান  ফারজানা ইয়াসমিন চৌধুরী, ব্যবসা-প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সুলতানা রাজিয়া চৌধুরী, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক শাহনাজ পারভীন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ফারহানা শিরিন চৌধুরী ও ইলমার সভাপতি জেসমিন সুলতানা পারু।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।