ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দুর্বার তারুণ্যের ‘ডাল-ভাত’ প্রজেক্ট উদ্বোধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
দুর্বার তারুণ্যের ‘ডাল-ভাত’ প্রজেক্ট উদ্বোধন ...

চট্টগ্রাম: ‘ধনী গরিব ভাই ভাই, যা পাই, একসাথে খাই’ স্লোগানে ‘ডাল-ভাত’ নামের ব্যতিক্রমী প্রজেক্ট উদ্বোধন করেছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন 'দুর্বার তারুণ্য'।

রোববার (১৭ এপ্রিল) সকাল ১১টায় নগরের ৩৭ নম্বর ওয়ার্ডের আনন্দবাজারে ৩ শতাধিক মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।

 

দুর্বার তারুণ্যের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আবু আবিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বন্দর জোনের সহকারী পুলিশ কমিশনার মো. তারেক আজিজ, চসিক কাউন্সিলর মোহাম্মদ আবদুল মান্নান, নগর যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবু, সমাজসেবক মুহাম্মদ আবুল কালাম আজাদ ও আলী হোসেন।  

সভাপতির বক্তব্যে মুহাম্মদ আবু আবিদ বলেন, আমরা বিশ্বাস করি একটা মানুষের ঘরে যদি চাল আর ডাল থাকে, তাহলে বাকিটা তিনি জোগাড় করে পেট ভরে ভাত খেতে পারবেন।

যদিও আমাদের প্যাকেটে চাল, ডাল, আলু, পেঁয়াজ ও তেল দেওয়া হয়েছে। আমাদের লক্ষ্য একটাই মানুষ যেন খাবারের কষ্ট ভোগ না করেন।  

বন্দর জোনের সহকারী পুলিশ কমিশনার বলেন, সামাজিক কাজে তরুণদের এগিয়ে আসা আমাদের আনন্দিত করে৷ তারাই আগামীর ভবিষ্যৎ। দুর্বার তারুণ্যের এমন উদ্যোগকে আমি স্বাগত জানাই। তাদের এ ধরনের কার্যক্রমের সঙ্গে আমরা সবসময়ই পাশে আছি।  

৩৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ আবদুল মান্নান বলেন, আমার এলাকায় দুর্বার তারুণ্য যে এমন একটি প্রজেক্ট সম্পন্ন করেছে, তার জন্য প্রথমেই দুর্বার তারুণ্যকে ধন্যবাদ জানাই।  

দেবাশীষ পাল দেবু বলেন, আমরা রাজনীতি করি। নিজ সংগঠনের পাশাপাশি সামাজিক সংগঠনের সঙ্গেও কাজ করাটা আমাদের দায়িত্ব বলে আমি মনে করি। দুর্বার তারুণ্য দেশব্যাপী কাজ করে যাচ্ছে, আমাদের সহযোগিতা সবসময়ই তাদের সঙ্গে থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন জিহাদুল ইসলাম, এআর তাইমুন, কামরুল ইসলাম, রেজাউল করিম মামুন, গিয়াসউদ্দিন সোহেল, সাকিফুল ইসলাম, আদনান সাকিব, আলী মোবারক, এআরএম আবরার উল হক, মারুফ আল হাসান, মেহরাজ উদ্দিন মুহিতসহ দুর্বার তারুণ্যের কেন্দ্রীয় ও জেলার নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।