ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দানে সম্পদ বাড়ে, কখনো কমে না: আ জ ম নাছির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
দানে সম্পদ বাড়ে, কখনো কমে না: আ জ ম নাছির ইফতার ও সেহেরি সামগ্রী বিতরণ করেন আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মানুষকে দান করা এমন একটি ইবাদত যার ফলাফল পার্থিব জগতেই দৃশ্যমান। একজনের দানের মাধ্যমে আরেকজনের দারিদ্র্য বিমোচন বা অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জিত হলে এতে আল্লাহর সন্তুষ্টি লাভ করা যায়।

দানের মাধ্যমে পারস্পরিক হৃদ্যতা বাড়ে। মানুষে মানুষে আত্মিক সম্পর্ক তৈরি হয়।
 

পবিত্র ইসলাম ধর্মে বেশি বেশি দান ও সদকা করার প্রতি উৎসাহিত করা হয়েছে। অনেকে মনে করেন দান করলে সম্পদ ফুরিয়ে যাবে। অথচ আল্লাহতায়ালা বলেছেন, ‘হে বনি আদম তোমরা অন্যের জন্য সম্পদ ব্যয় কর। আমি তোমাদের জন্য সম্পদের ব্যবস্থা করে দেব। ’ কাজেই দানের মাধ্যমে সম্পদ বৃদ্ধি পায়, কখনো কমে না।  

সোমবার (১৮ এপ্রিল) বিকেলে পাঁচলাইশ নয়ারহাটের একটি কমিউনিটি সেন্টারে সামাজিক সেবামূলক সংগঠন ‘জয়ধ্বনি’র উদ্যোগে সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে ইফতার ও সেহেরি সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

নগর ছাত্রলীগ নেতা মো. আরমানের সভাপতিত্বে তানভীরুল আলম তপু ও সাইফুল ইসলাম মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে পাঁচলাইশ ওয়ার্ডের সাবেক কাউন্সিলর কফিল উদ্দিন কফিল, থানা আওয়ামী লীগ নেতা আবদুল নবী লেদু, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আবদুর রহিম, শাকিল আহমেদ, এসএম রিদোয়ান, সেলিম রণি, মো. সেলিম, মো. ইসমাইল, এয়াকুব লেদু, ছাত্রলীগ নেতা মো. মিজান, তসিব আলভী, মিনহাজ পনির, মো. শাহেদ হোসেন, ইমরান ইমু, রিদোয়ান রনি, মো. এনাম, মেহেদী, ইমরান, নয়ন, আরাফাত, জয়, ইমন, সাব্বির, মিশু, সোহেল প্রমুখ বক্তব্য দেন।  

অনুষ্ঠানে ২০০ সুবিধাবঞ্চিত মানুষকে ইফতার ও সেহেরি সামগ্রী দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।