ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আব্দুল জব্বারের বলীখেলা

মেলায় চাঁদাবাজি রুখতে মাইকিং, বসছে সিসি ক্যামেরা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
মেলায় চাঁদাবাজি রুখতে মাইকিং, বসছে সিসি ক্যামেরা

চট্টগ্রাম: সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে দুই বছর অনুষ্ঠিত হচ্ছে ঐতিহ্যবাহী আব্দুল জব্বারের বলীখেলা। নগরের লালদীঘির পাড়ে ১১৩ তম এ আসরকে নির্বিঘ্ন করতে নানা উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

 

বলীখেলা উপলক্ষে জমে ওঠা বৈশাখী মেলায় ভাসমান দোকান থেকে চাঁদাবাজি রুখতে মাইকিং করা হচ্ছে। পাশাপাশি প্রথমবারের মত পুরো এলাকা থাকবে সিসি ক্যামেরার আওতায়।

এছাড়া খোলা হয়েছে কন্ট্রোল রুম।  

রোববার (২৪ এপ্রিল) সন্ধ্যায় কোতোয়ালী থানায় আইন শৃঙ্খলা বিষয়ক বিশেষ ব্রিফ্রিং সিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ জসিম উদ্দিন এ কথা বলেন।  

বলী খেলার কমিটির সঙ্গে আমাদের একাধিক মিটিং হয়েছে জানিয়ে ডিসি মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, ফুটপাতে দোকানগুলো বসবে। পিচ ঢালা রাস্তায় ওপর কোনো পসরা সাজিয়ে বসতে দেওয়া হবেনা। মেলাকে ঘিরে যাতে কোনো ধরণের চাঁদাবাজি করতে না পারে, সেজন্য মেলা কমিটিসহ আমরা কাজ করছি।  

বলী খেলা ঘিরে নগরবাসীর যানজটের সমস্যা হতে পারে জানিয়ে ডিসি বলেন, শিশু ও বৃদ্ধ সবার কথা মাথায় রেখে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। জব্বার মিয়ার বলীখেলায় নিরাপত্তার জন্য কাউন্টার টেরোরিজম ইউনিট, ডিবিসহ সাদা পোশাকে পুলিশ সদস্যরা নিয়োজিত থাকবেন। মেলার জন্য শতভাগ নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।  

এ সময় বক্তব্য দেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও মেলা কমিটির সহ-সভাপতি চৌধুরী ফরিদ, সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) আমিনুল ইসলাম, কোতোয়ালী জোনের সিনিয়র সহকারী কমিশনার মুজাহিদুল ইসলাম, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির।  

এ সময় উপস্থিত ছিলেন, কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) চৌধুরী রেজাউল করিম, পরিদর্শক (অপারেশন) রুবেল হাওলাদার ও কোতোয়ালী থানার পেট্রোল ইন্সপেক্টর শামসুদ্দিন।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।