ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ঈদের দিনও কাস্টম হাউসে রফতানি কার্যক্রম চলবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
ঈদের দিনও কাস্টম হাউসে রফতানি কার্যক্রম চলবে কাস্টম হাউস চট্টগ্রাম। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: ঈদের দিনও বিশেষ ব্যবস্থায় খোলা থাকবে দেশের সবচেয়ে বড় রাজস্ব আহরণকারী প্রতিষ্ঠান চট্টগ্রাম কাস্টম হাউসের রফতানি শাখা। এ দিন বন্ধ থাকবে আমদানি শাখাগুলো।

তবে ঈদের ছুটির বাকি দিনগুলোতে আমদানি-রফতানি কার্যক্রম নিরবচ্ছিন্ন ও সচল রাখতে কর্মকর্তা-কর্মচারীদের ডিউটি রোস্টার তৈরিসহ প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করেছে কর্তৃপক্ষ।  

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন কাস্টম হাউস চট্টগ্রামের কমিশনার মোহাম্মদ ফখরুল আলম।

 

তিনি বলেন, দেশের প্রধান সমুদ্রবন্দর কেন্দ্রিক হওয়ায় চট্টগ্রাম কাস্টম হাউসের রফতানি শাখা বলতে গেলে ৩৬৫ দিনই খোলা রাখছি আমরা। ঈদের দিন কয়েক ঘণ্টা মাত্র ঈদের জামাতের জন্য বিরতি থাকবে। ঈদের টানা ছুটিতে আমদানি-রফতানি শাখার জরুরি সেবার জন্য রোস্টার করে দেওয়া হয়েছে।  

চট্টগ্রাম কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম বিলু বাংলানিউজকে বলেন, অতীতের অভিজ্ঞতার আলোকে ঈদের ছুটিতে আমদানি-রফতানি কার্যক্রম নিরবচ্ছিন্ন রাখতে প্রয়োজনীয় উদ্যোগ নিয়েছে কাস্টম হাউস কর্তৃপক্ষ। কারণ এর সঙ্গে বিল অব এক্সপোর্ট, বিল অব এন্ট্রি, শুল্কায়ন, বন্দর থেকে ডেলিভারি, কারখানার উৎপাদনসহ দেশের অর্থনীতি ও আন্তর্জাতিক পর্যায়ে ভাবমূর্তি জড়িত।  

আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে শুক্রবার (২৯ এপ্রিল) থেকে শুরু হচ্ছে টানা সরকারি ও সাপ্তাহিক ছুটি।  

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।