ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বৃষ্টিতে ম্লান ঈদ আনন্দ  

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, মে ৩, ২০২২
বৃষ্টিতে ম্লান ঈদ আনন্দ   ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: ঈদের দিন ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অধিদফতর। হয়েছেও তাই।

তবে ঈদ জামাতের সময় নয়, দমকা হাওয়ার সঙ্গে বৃষ্টি এসেছিল মঙ্গলবার (৩ মে) দুপুর ১টার দিকে। ঈদ শুভেচ্ছা বিনিময়ের সময়টায়।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়, ঈদের দিনসহ পরের দুদিন সারা দেশে থেমে থেমে দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে। এতে গরমের তীব্রতাও কমে যাবে। লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশ এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। ফলে চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দিনের তাপমাত্রা সামান্য কমতে পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।  

পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে দুপুর থেকে বিনোদন কেন্দ্রগুলোতে থাকে দর্শনার্থীদের ভিড়। পরিবারে সবার ছোট সদস্য থেকে শুরু করে বয়োবৃদ্ধরাও বেড়িয়ে আসেন আত্মীয়-স্বজনের বাড়ি-ঘর। কেউবা নতুন পারিবারিক সম্বন্ধের কথা-বার্তা চূড়ান্ত করেন এই দিনে। কিন্তু ঈদের দিন এই আনন্দে বাগড়া দিয়েছে বেরসিক বৃষ্টি।

এছাড়া সড়কে যানবাহনের সংখ্যা কম থাকায় কেউবা হেঁটে রওনা দেন গন্তব্যে। চিকিৎসক, পুলিশ, সাংবাদিক সহ যাদের ছুটি নেই তারা আছেন দায়িত্ব পালনে। সবার কাজে ছন্দপতন ঘটিয়েছে এই বৃষ্টি। পাশাপাশি মিলেছে স্বস্তিও। গত কয়েকদিনের ভ্যাপসা গরম থেকে নগরবাসীর মিলেছে মুক্তি।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, মে ০৩, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।