ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের বাড়ির আঙ্গিনায় হাজারো মানুষের ঈদ উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৫ ঘণ্টা, মে ৪, ২০২২
ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের বাড়ির আঙ্গিনায় হাজারো মানুষের ঈদ উদযাপন

চট্টগ্রাম: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মিরসরাইয়ের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের বাড়ির আঙ্গিনায় হাজারো মানুষের সঙ্গে ঈদ উদযাপন করেছেন মাহবুবুর রহমান রুহেল। তিনি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের মেজ ছেলে তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ।

 

দীর্ঘ দুই বছর পর মীরসরাইতে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের গ্রামের বাড়িতে বাধভাঙা মানুষের ঢল নেমেছে ঈদুল ফিতরের দিনে। কোভিড সংক্রমণ এর কারণে বিগত দুই বছর মীরসরাই এর সাধারণ জনগণের ঈদ রয়ে গিয়েছিল অসম্পূর্ণ।

 

প্রতিবার হাজারো মানুষ ঈদের আনন্দ ভাগাভাগি করতে মোশাররফ হোসেন এর দোরগোড়ায় ছুটে আসেন। গত দু'বছর তা সাময়িক বন্ধ ছিল। সরকারের যথাযথ পদক্ষেপে করোনা নিয়ন্ত্রিত পর্যায়ে এলে দুই বছর পর ঈদের দিন মানুষের জোয়ার শুরু হয়েছে শান্তির হাটে।

স্বাস্থ্যবিধি মেনে ঈদের আনন্দ ভাগাভাগি করছে সবাই। সকাল থেকে মানুষের জোয়ার শুরু হয় সাবেক মন্ত্রীর বাড়ির আঙ্গিনায়। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন একে একে সবার সঙ্গে কুশল বিনিময় করেন। বিশেষ করে মীরসরাইয়ের মানুষের আস্থায় পরিণত হওয়া উত্তর জেলা আওয়ামী লীগ নেতা মাহবুব রহমান রুহেলকে ঘিরে কিছুক্ষণ পর পর নেতাকর্মীদের ভিড় জমতে দেখা যায়। সবার সঙ্গে কুশল বিনিময় করে প্রত্যেক এলাকার সাধারণ মানুষের খোঁজ খবর নিতে দেখা যায় তাকে।

উচ্চবিত্ত পরিবারের সন্তান হয়েও জীবনাচরণে সাধারণ রুহেল সবার সঙ্গে প্রাণ খুলে ঈদ আনন্দ ভাগাভাগি করেন। মীরসরাইয়ের মানুষের মধ্যে বিগত কয়েকবছর ধরে বড় রকমের আকর্ষণের কেন্দ্রে রয়েছেন তিনি। বনেদি রাজনৈতিক পরিবারের সন্তান রুহেল এমপি না হয়েও সাধারণ মানুষের মধ্যে এমপির চেয়েও বেশি সম্মান ভালোবাসা পাওয়ার চিত্র দেখা যায় ঈদের দিন। ঈদের শত মানুষের ব্যস্ততার মধ্যেও অনেকের অভিযোগ মন দিয়ে শুনে সমাধানের নির্দেশনা দিতে দেখা যায় সংশ্লিষ্টদের। ফেসবুকে জুড়ে রুহেল এর ছবি জুড়ে ঈদের শুভেচ্ছা জানাতে দেখা যায় রুহেলের অগণিত ভক্ত সমর্থক কর্মীদের মধ্যেও। ঈদের আনন্দ ভাগাভাগি করতে আসা হাজারো মানুষকে আপ্যায়নের পাশাপাশি দলীয় প্রধান শেখ হাসিনার ঈদের শুভেচ্ছা পৌঁছান চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ এর প্রভাবশালী এই নেতা।  

মানুষের কোলাহলে রুহেলের ব্যস্ততা নিয়ে মিরসরাই উপজেলা আওয়ামী লীগ এর সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, দুই বছরে চারটা ঈদ মানুষ গৃহবন্দী হয়ে কাটিয়েছে। এই ঈদ মানুষের মধ্যে উৎসবের আমেজ তৈরি করেছে। সবার সঙ্গে ঈদের কুশল বিনিময় করে মানুষের ভালোবাসা কুড়াচ্ছেন আমাদের মীরসরাই এর ভবিষ্যৎ এমপি হিসেবে আস্থা অর্জন করে নেওয়া জননেতা মাহবুব রহমান রুহেল। নেতাকর্মীরা তার সংস্পর্শে উজ্জীবিত।

বাংলাদেশ সময়: ০০১২ ঘণ্টা, মে ০৪, ২০২২
টিসি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।