ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

রেমিট্যান্স যোদ্ধাদের সম্মাননা দেবে আওয়ামী লীগ: নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, মে ১৬, ২০২২
রেমিট্যান্স যোদ্ধাদের সম্মাননা দেবে আওয়ামী লীগ: নাছির আরব আমিরাতের প্রবাসী ব্যবসায়ী মো. আরিফ উদ্দীনের সংবর্ধনা অনুষ্ঠান।

চট্টগ্রাম: রেমিট্যান্স যোদ্ধারা প্রবাসে শ্রম ও মেধা বিনিয়োগ করে অর্থ উপার্জন করে তা বৈধভাবে দেশে পাঠিয়ে সরকারের প্রবাসী আয় উত্তরোত্তর বৃদ্ধি করছেন। দেশের অর্থনৈতিক অগ্রগতি ও উন্নয়নের চাকা গতিশীল রাখতে উল্লেখযোগ্য ভূমিকা রাখছেন তারা।

নগর আওয়ামী লীগের পক্ষ থেকে দেশপ্রেমিক রেমিট্যান্স যোদ্ধাদের সংবর্ধিত করার ঘোষণা দিয়েছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

সোমবার (১৬ মে) দুপুরে জিইসি মোড়ের একটি রেস্টুরেন্টে ফিরিঙ্গিবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লবের উদ্যোগে বাংলাদেশ ব্যাংক কর্তৃক ২০১৯-২০ রেমিট্যান্স অ্যাওয়ার্ডপ্রাপ্ত আরব আমিরাতের প্রবাসী ব্যবসায়ী মো. আরিফ উদ্দীনের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।

আ জ ম নাছির বলেন, বর্তমানে প্রবাসী আয় বাংলাদেশের উন্নয়ন, অগ্রগতিতে গুরুত্বপূর্ণ একটি নিয়ামক। রেমিট্যান্স প্রবাসীর পরিবারের জীবনমান উন্নয়নের পাশাপাশি মানুষের মাথাপিছু আয় ও জিডিপির মান উন্নয়ন করে। এর ফলে মানব উন্নয়ন সূচকে বাংলাদেশ নতুন দৃষ্টান্ত হয়ে উঠেছে। রেমিট্যান্স যোদ্ধারা দেশ ও জাতির গর্বিত সন্তান। তবে মাঝেমধ্যে রেমিট্যান্স যোদ্ধাদের নানা হয়রানি ও ভোগান্তির খবর শুনে আমরা ব্যথিত হই। তাদের এই সমস্যা সমাধানে আন্তরিকভাবে সরকার কাজ করছে। দেশ উন্নয়নের সহায়ক শক্তি এই রেমিট্যান্স যোদ্ধাদের সম্মানিত করতে পারলে আমরা নিজেরাও সম্মানিত হই। রেমিট্যান্স যোদ্ধাদের সম্মানিত করলে অপরাপর প্রবাসীরাও উৎসাহিত হবেন। এতে করে সরকারের বৈদেশিক আয় বাড়বে।

তাই চট্টগ্রাম নগর আওয়ামী লীগের পক্ষ থেকে এবার ভিন্নধর্মী একটি উদ্যোগ নেওয়া হয়েছে। সংগঠনের পক্ষ থেকে রেমিট্যান্স যোদ্ধাদের সংবর্ধিত করা হবে। সংগঠনের আগামী কার্যকরী সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। আশা করছি দ্রুত সময়ে এ উদ্যোগটি বাস্তবায়ন করা হবে।

কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লবের সভাপতিত্বে ও নগর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দীন আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র গিয়াস উদ্দিন, আবুধাবি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ইফতেখার হোসেন বাবুল, আবুধাবি বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক নাছির তালুকদার, মো. আরিফ উদ্দীন প্রমুখ।  

অনুষ্ঠানে কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য রায়হান ইউসুফ, সাংবাদিক মঞ্জুর কাদের, নগর যুবলীগ সদস্য খোরশেদ আলম রহমান, জাহাঙ্গীর আলম, সমাজসেবক হুমায়ুন মোর্শেদ সিদ্দিকী, মো. মাসুম, ছাত্রনেতা অনিন্দ্য দেব প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, মে ১৬, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa