ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

যৌতুকের মামলায় কর কর্মকর্তা কারাগারে 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, মে ১৭, ২০২২
যৌতুকের মামলায় কর কর্মকর্তা কারাগারে 

চট্টগ্রাম: চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় রাজীব রানা মল্লিক (৪৩) নামে একজন সহকারী কর কমিশনারকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  

মঙ্গলবার (১৭ মে) দুপুরে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালত শুনানি শেষে কারাগারে পাঠানোর আদেশ।

 

রাজীব রানা মল্লিক (৪৩), বর্তমানে ঢাকা কর অঞ্চল-১৪ এর আয়কর বিভাগে সহকারী কর কমিশনার হিসেবে কর্মরত আছেন। তিনি বাঁশখালী থানার গুনাগরি এলাকার মল্লিক বাড়ীর মৃত রঞ্জিত মল্লিক বাবুলের ছেলে।

আদালত ও মামলার নথিপত্র সূত্রে জানা যায়, ২০১০ সালের ৮ জুলাই বাঁশখালী থানার গুনাগরি এলাকার মল্লিক বাড়ীর মৃত রঞ্জিত মল্লিক বাবুলের ছেলে রাজীব রানা মল্লিকের সঙ্গে রাউজানের মোহাম্মদপুর ইউনিয়নের মৃত রবীন্দ্র লাল মুহুরীর মেয়ে প্রিয়া মুহুরী মল্লিকের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয়। প্রিয়া পেশায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। বিয়ের কিছু পরই স্ত্রী জানতে পারেন স্বামী রাজীব মাদকাসক্ত। জরুরি প্রয়োজনের কথা বলে তিনি (রাজীব) স্ত্রীর কাছ থেকে ৫ লাখ টাকা যৌতুক দাবি করেন। যৌতুকের টাকা স্ত্রীর পক্ষে প্রদান করা সম্ভব নয় বলে জানালে রাজীব শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে এবং বাড়ি থেকে বের করে দেন। পুনরায়  গত ৪ মার্চ আবারও ৫ লাখ টাকার জন্য চাপ সৃষ্টি করলে গত ৬ মার্চ আদালতে যৌতুক আইনে মামলা করেন স্ত্রী প্রিয়া মুহুরী।

বাদীর আইনজীবী শুভাশীষ শর্মা বাংলানিউজকে বলেন, স্ত্রীর কাছে ৫ লাখ টাকা যৌতুক দাবির ঘটনায় আসামি সহকারী কর কমিশনার রাজীব রানা মল্লিকের বিরুদ্ধে স্ত্রী প্রিয়া মুহুরী মল্লিক বাদী হয়ে গত ৬ মার্চ আদালতে একটি মামলা করেন। পরে আদালত ওই কর্মকর্তার বিরুদ্ধে সমন জারি করেন।  মঙ্গলবার (১৭ মে) মামলার ধার্য তারিখে আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন রাজীব। আদালত উভয় পক্ষের শুনানি শেষে রাজীবের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মে ১৭, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।