ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

যুবলীগের সম্মেলন ঘিরে উচ্ছ্বাস

সোহেল সরওয়ার, সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, মে ২২, ২০২২
যুবলীগের সম্মেলন ঘিরে উচ্ছ্বাস ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: তোরণ, ব্যানার, ফেস্টুন ও পোস্টারে ছেয়ে গেছে নগরের বিভিন্ন এলাকা। উপলক্ষ- চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন।

তাই নেতা-কর্মীদের মাঝে বিরাজ করছে উচ্ছ্বাস। পাশাপাশি আছে পছন্দের প্রার্থীর পদ পাওয়া নিয়ে শংকাও।

কেন্দ্রীয় যুবলীগ ঘোষিত তারিখ অনুযায়ী ২৮ মে দক্ষিণ জেলা যুবলীগ, ২৯ মে উত্তর জেলা যুবলীগ এবং ৩০ মে চট্টগ্রাম মহানগর যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।  

যুবলীগের তিন ইউনিটে সভাপতি-সাধারণ সম্পাদক পদে আসতে ১৮১ জন প্রার্থী জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। মহানগর যুবলীগের সভাপতি পদে ৩৫ জন ও সাধারণ সম্পাদক পদে ৭৩ জন, উত্তর জেলা যুবলীগের সভাপতি পদে ৯ জন ও সাধারণ সম্পাদক পদে ১২ জন জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন।

এছাড়া দক্ষিণ জেলার সভাপতি পদে ১৩ জন ও সাধারণ সম্পাদক পদে ৩৯ জন জীবনবৃত্তান্ত জমা দেন। তাদের মধ্য থেকে যাচাই-বাছাই করে সম্মেলনে ৬ জন সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচন করা হবে বলে জানান কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল।

এদিকে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ত্রি-বার্ষিক সম্মেলনের তারিখ নির্ধারণ করে সম্মেলনের সর্বাত্মক প্রস্তুতি গ্রহণের জন্য নির্দেশ দেওয়ার পর শুরু হয় তোড়জোড়। সমর্থকরা নিজেদের প্রার্থীর পক্ষে শুরু করেছেন প্রচারণা।  

পাশাপাশি বিভিন্ন স্থানে স্থাপন করা হয়েছে তোরণ। ব্যানার, ফেস্টুন ও পোস্টার সাঁটিয়ে নেতার পক্ষে জনমত গড়ে তোলার চেষ্টা চলছে। জানানো হচ্ছে শুভেচ্ছা। ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগকে আরও গতিশীল ও শক্তিশালী করার প্রতিশ্রুতি দিচ্ছেন প্রার্থীরা।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মে ২২, ২০২২
এসএস/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa