ঢাকা, শনিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ জুলাই ২০২২, ০১ জিলহজ ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে শুক্রবার শুরু হচ্ছে ২ দিন ব্যাপী বিতর্ক প্রতিযোগিতা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, মে ২৬, ২০২২
চবিতে শুক্রবার শুরু হচ্ছে ২ দিন ব্যাপী বিতর্ক প্রতিযোগিতা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: সারাদেশের ২৪টি বিতার্কিক দলের অংশগ্রহণে আগামীকাল (শুক্রবার) থেকে শুরু হচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দুই দিনব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা।  

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (সিইউডিএস) আয়োজিত এ প্রতিযোগিতায় সবধরনের প্লাস্টিক পণ্য বর্জন করা হবে  বলে জানিয়েছে সংগঠনটি।

বৃহস্পতিবার (২৬ মে) দুপুর ১টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানান সিউডিএসের সভাপতি মোহাম্মদ হাসিব খাঁন।

প্রতিযোগিতাটি হবে ট্যাব ফরম্যাট বাংলা সংসদীয় বিতর্ক পদ্ধতিতে। ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী এবং সিলেটসহ সারাদেশ থেকে ২৪টি দল এ প্রতিযোগিতা অংশ নিচ্ছেন। আগামী ২৭ ও ২৮ মে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজ-বিজ্ঞান অনুষদ এবং নগরীর চারুকলা ইন্সটিটিউটে আয়োজিত হবে এ প্রতিযোগিতা।

সিউডিএস সভাপতি মোহাম্মদ হাসিব খাঁন বলেন, পরিবেশ দুষণমুক্ত রাখা ও ভারসাম্য রক্ষার উদ্দেশ্যে সচেষ্ট সিইউডিএস। তাই পরিবেশ রক্ষার গুরুত্ব তুলে ধরতে সব ধরনের প্লাস্টিক জাতীয় পণ্য বর্জন করবো আমরা। এ আয়োজনে সহযোগীতা করেছে চট্টগ্রাম পরিবেশ অধিদফতর।  

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মে ২৬, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa