ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

উদীচীর প্রতিষ্ঠাকালীন সংগঠক মৃদুল সেন ও মিহির নন্দীকে স্মরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, জুন ১, ২০২২
উদীচীর প্রতিষ্ঠাকালীন সংগঠক মৃদুল সেন ও মিহির নন্দীকে স্মরণ উদীচী চট্টগ্রাম জেলা সংসদের প্রতিষ্ঠাকালীন সংগঠক মৃদুল সেন ও ওস্তাদ মিহির নন্দীর স্মরণসভা।

চট্টগ্রাম: উদীচী চট্টগ্রাম জেলা সংসদের প্রতিষ্ঠাকালীন সংগঠক মৃদুল সেন ও ওস্তাদ মিহির নন্দীর স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। এতে বক্তারা দুই প্রয়াত সংগঠকের নীতি-আদর্শকে সমুন্নত রেখে সংস্কৃতির সংগ্রাম বেগবান করার প্রত্যয় ব্যক্ত করেন।

 

মঙ্গলবার (৩১ মে) রাতে নগরের চেরাগি পাহাড়ে সংগঠনের কার্যালয়ে উদীচী চট্টগ্রাম জেলা সংসদ এ স্মরণসভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ডা. চন্দন দাশ।

বক্তারা বলেন, মৃদুল সেন এবং সঙ্গীতগুরু মিহির নন্দী সম্মুখে না থেকেও অভিভাবক হিসেবে উদীচীর শিল্পী-সংগঠকদের ছায়া দিয়ে যাচ্ছেন। সংস্কৃতির মধ্য দিয়ে মানবমুক্তি, শোষণমুক্তি, অন্যায়ের বিরুদ্ধে লড়াই-সংগ্রামের মন্ত্র তাঁরা শিখিয়ে গেছেন। সংস্কৃতির সংগ্রামের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ প্রতিষ্ঠার লড়াইয়ের মন্ত্র তাঁরা আমাদের দিয়ে গেছেন। তাঁদের নীতি-আদর্শ থেকে আমরা কখনো পিছপা হবো না। উদীচী সংস্কৃতির সংগ্রামকে আরও জোরদার করবে। অন্যায়, অসত্য, শোষণ, বঞ্চনা, সাম্প্রদায়িকতা-মৌলবাদের বিরুদ্ধে উদীচীর সংগ্রাম চলবে।

উদীচী চট্টগ্রাম জেলা সংসদের সহ সভাপতি প্রবাল দে’র সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য দেন শিক্ষক-সংস্কৃতিজন দীপক চৌধুরী, উদীচী চট্টগ্রাম জেলা সংসদের সাধারণ সম্পাদক শীলা দাশগুপ্তা, সহ সভাপতি বিধান বিশ্বাস, তপন শীল ও সুমন সেন, সহ সাধারণ সম্পাদক জয় সেন ও ভাস্কর রায়, অর্থ সম্পাদক বাবলা চৌধুরী, সম্পাদকমণ্ডলীর সদস্য রমেন দাশগুপ্ত এবং সদস্য সালমা জাহান মিলি।

সঙ্গীত পরিবেশন করেন দীপা বিশ্বাস, রূপম নাথ, মৌসুমী গুহ, বিউটি চৌধুরী, সুপ্রিয়া ভট্টাচার্য ও সুমি বৈদ্য। আবৃত্তি পরিবেশন করেন নটরাজ ঘোষ।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, জুন ০১, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।