ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মরদেহ শনাক্তে ডিএনএ নমুনা সংগ্রহ করবে সিআইডি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, জুন ৫, ২০২২
মরদেহ শনাক্তে ডিএনএ নমুনা সংগ্রহ করবে সিআইডি  ...

চট্টগ্রাম: সীতাকুণ্ডের সোনাইছড়ী ইউনিয়নের বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনায় ১৮ মরদেহের পরিচয় শনাক্ত করতে ডিএনএ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করবে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সোমবার (৬ জুন) সকাল ৮টায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ইমারজেন্সি কেয়ারে নমুনা সংগ্রহ করা হবে।

চট্টগ্রাম সিআইডি ক্রাইমসিন ইউনিটের পরিদর্শক মিজান ফেরদাউস বাংলানিউজকে বলেন, যেসব মরদেহ আছে, তাদের স্বজনদের কাছ থেকে নমুনা সংগ্রহ করা হচ্ছে। মরদেহের সঙ্গে ডিএনএ বিশ্লেষণ করে পরিচয় শনাক্ত করা হবে।

নাম প্রকাশ না করার শর্তে সিআইডির একজন সদস্য জানিয়েছেন, ডিএনএ বিশ্লেষণ করে পরিচয় নিশ্চিত করতে ২৫ থেকে ৫০ দিন সময় লাগতে পারে।

সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে শনিবার (৪ জুন) রাতে। এ ঘটনায় সিআইডির হিসেবে ৪১ জনের মরদেহ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হয়েছে।  পাশাপাশি আহত হয়েছেন দেড় শতাধিক। তাদের বেশিরভাগই চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। বিস্ফোরণের ঘটনায় ফায়ার সার্ভিসের ৯ সদস্য নিহত হয়েছেন। তাদের মধ্যে ৬ জনের পরিচয় শনাক্ত হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, জুন ০৫, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।