ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নেতা কর্মীদের অহেতুক ভীড় না অনুরোধ বিপ্লব বড়ুয়ার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, জুন ৬, ২০২২
নেতা কর্মীদের অহেতুক ভীড় না অনুরোধ বিপ্লব বড়ুয়ার

চট্টগ্রাম: আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেছেন, এটি চট্টগ্রামের মানুষের জন্য একটি দুর্যোগ। চট্টগ্রামের চিকিৎসক সহ আমরা সবাই মিলে সুস্থ করে তুলবো।

আমি বলবো এখানে আমাদের নেতা কর্মীরা যাতে অহেতুক ভীড় না করেন। আমাদের চিকিৎসকদের চিকিৎসা প্রদানে কোন রকম অসুবিধা না হয়, সে ব্যাপারে সহযোগিতা করেন।
 

শনিবার মধ্যরাতে কন্টেনার ডিপোতে যখন অগ্নিকাণ্ড শুরু হয়। মধ্যরাত থেকেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবগত ছিলেন, রাতেই তিনি যারা চিকিৎসা ব্যবস্থার সঙ্গে আছে, প্রশাসনে আছেন, সবাইকে নির্দেশনা দিয়েছেন এবং গতকাল তিনি ঢাকা থেকে হেলিক্যাপ্টার পাঠিয়েছিলেন। যাতে করে গুরুতর আহতদের ঢাকার বিশেষায়িত হাসপাতাল শেখ হাসিনা বার্ণ ইনস্টিটিউট নিয়ে যাওয়া যায়।

আজকে প্রধানমন্ত্রীর নির্দেশে শেখ হাসিনা বার্ণ ইনিস্টিটিউটের সমন্বয়কারী সামান্ত লাল সেনের নেতৃত্বে তিন সদস্যের একটি টিম এখানে এসেছে।

যদি এখানে কোন রোগীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়ার প্রয়োজন হয়। তাহলে চমেক হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করে তারা রোগী সেখানে নিয়ে যাবেন।  

এঘটনায় অনেকের প্রাণ হানী হয়েছেন। এখানে যদি কারো ব্যর্থতা বা অবহেলা থাকে সেটির জন্য একাধিক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যারা মারা গিয়েছেন তাদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে। যারা আহত হয়েছেন তাদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে।  

আমি যে কথাটি বলতে চাই, দুর্ঘটনা হয়েছে পরিবর্তিতে চট্টগ্রামের জনগণ স্বতঃস্ফূর্তভাবে বিশেষ করে আ.লীগ পরিবারের সমস্যরা রাত জেগে যেভাবে মানুষকে হাসপাতালে এসে সহায়তা প্রদান করেছেন এটি একটি অভূতপূর্ব বলে আমি মনে করি।  

চট্টগ্রামে দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীরা এসেছেন এবং আরও আসবেন। এছাড়া মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী এখানে চিকিৎসা ব্যবস্থা সব রকমের সুযোগ সুবিধা দিয়ে যতো দ্রুত সম্ভব সময়ে উন্নত চিকিৎসার মাধ্যমে আহতের জীবন রক্ষার জন্য সব ধরনের প্রচেষ্টা অব্যাহত রয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, জুন ০৬, ২০২২ 
বিই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।