ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিএম ডিপোতে অগ্নিকাণ্ডে আহতদের সম্পূর্ণ দায়িত্ব নিয়েছে সরকার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, জুন ৬, ২০২২
বিএম ডিপোতে অগ্নিকাণ্ডে আহতদের সম্পূর্ণ দায়িত্ব নিয়েছে সরকার

চট্টগ্রাম: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি বলেছেন, বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের আহতদের সম্পূর্ণ চিকিৎসার দায়িত্ব নিয়েছেন সরকার। যেখানে যত অর্থ লাগবে, বাহির থেকে যে ওষুধ ক্রয় করতে হচ্ছে, সেটাও ডিসি মহোদয় দিচ্ছেন।

 

সোমবার (৬ জুন) বিকেল সোয়া ৩ টার দিকে বিএম ডিপো পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি বলেন, আহতদের সর্বোচ্চ চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে।

কোন ধরণের ওষুধ ও খাবার সংকট নেই। চিকিৎসার জন্য যা কিছু প্রয়োজন, সবকিছু ব্যবস্থাও করা হবে।

৪১ জনের মরদেহ উদ্ধার হয়েছে জানিয়ে ডা. মো. এনামুর রহমান বলেন, তাদের মধ্যে ফায়ার সার্ভিসের ৯ জন। মরদেহগুলোর মধ্যে ২২টি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।  

সর্বোচ্চ সহযোগিতা দেওয়া জন্য প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আমাদের পক্ষে থেকে খবর পাওয়া সঙ্গে ১ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। ২ হাজার প্যাকেট শুকনা খাবার বরাদ্দ করা হয়েছে। বর্তমানে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ৮২ জন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ২, পার্কভিউ হাসপাতালে ১০, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৪  জন, ঢাকায় শেখ হাসিনার বার্ণ অ্যান্ড প্ল্যাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ১৪ জন চিকিৎসাধীন রয়েছেন। সেনাবাহিনী উন্নত চিকিৎসার জন্য ৭ জনের দায়িত্ব নিয়েছে, তার মধ্যে ২ জন আইসিইউতে চিকিৎসাধীন রয়েছে।  

প্রতিমন্ত্রী বলেন, প্রতিটি দুর্ঘটনা থেকে আমরা শিক্ষা গ্রহণ করি। হয়তো শতভাগ আমরা সংশোধন হতে পারিনা। প্রতিদিন দুর্যোগ মোকাবিলা ও দুর্যোগ ব্যবস্থাপনা বাড়ছে। তদন্ত রিপোর্ট পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জুন ০৫, ২০২২
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।