ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি ছাত্রলীগের দু’পক্ষের মারামারি: কক্ষ ভাঙচুর, আহত ৫

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৯ ঘণ্টা, জুন ১০, ২০২২
চবি ছাত্রলীগের দু’পক্ষের মারামারি: কক্ষ ভাঙচুর, আহত ৫

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: কক্ষ দখলকে কেন্দ্র করে বিবাদে জড়িয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) একটি আবাসিক হলের ৮টি কক্ষ ভাঙচুর করেছে শাখা ছাত্রলীগের বগি ভিত্তিক উপ-গ্রুপ ভিএক্স এর অনুসারীরা।  

বৃহস্পতিবার (০৯ জুন) রাত ১০টার দিকে চবির শহীদ আবদুর রব হলে এ ঘটনা ঘটে৷ এসময় প্রতিপক্ষের হামলায় বাংলার মুখের ৫ জন আহত হয়েছেন ৷ 

বিবদমান দুই পক্ষ হলো- বগিভিত্তিক উপগ্রুপ বাংলার মুখ ও ভার্সিটি এক্সপ্রেস।

সূত্র জানায়, বৃহস্পতিবার বিকেলে আবাসিক হলের কক্ষ দখলকে কেন্দ্র করে দুই পক্ষের কর্মীদের মধ্যে কথা কাটাকাটি হয়। তবে তাৎক্ষণিক সিনিয়ররা বিষয়টি সমাধান করে দিলেও এ ঘটনার জেরে রাত ১০টার দিকে ভিএক্সের অনুসারীরা আবাসিক হলের বেশ কয়েকটি কক্ষ ভাংচুর ও বাংলার মুখের অনুসারীদের মারধর করেন৷ আহতদের বিশ্ববিদ্যালয় মেডিক্যালে চিকিৎসা দেওয়া হয়।
 

এ বিষয়ে জানতে বিবদমান দুই পক্ষের নেতাদের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও সাড়া পাওয়া যায়নি।  

বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বাংলানিউজকে বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। কয়েকটি কক্ষ ভাংচুর করেছে একটি পক্ষ। উভয় পক্ষের নেতাদের সঙ্গে বসে বিষয়টি মীমাংসার চেষ্টা করছি । কয়েকজন আহত হয়েছে শুনেছি, তবে গুরুতর নয়।  

বাংলাদেশ সময়: ০০৫৭ ঘণ্টা, জুন ১০, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।