ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চিন্তা-চেতনা-মননের ঐক্যের বাস্তব প্রতিফলন চাই: আ জ ম নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, জুন ১১, ২০২২
চিন্তা-চেতনা-মননের ঐক্যের বাস্তব প্রতিফলন চাই: আ জ ম নাছির

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, আমরা ঐক্যের কথা বলি, কিন্তু ঐক্য কারা করবেন এবং কীভাবে করবেন সে ব্যাপারে কিছুই বলিনা। চিন্তা-চেতনা-মননে যদি ঐক্যের চেতনা থাকে  তাহলে বাস্তবে তার প্রতিফলন ঘটাতে হবে।

 

শনিবার (১১ জুন) সকালে থিয়েটার ইন্সটিটিউট মিলনায়তনে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ১৫তম কারামুক্তি দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি একথা বলেন।  

তিনি বলেন, ২০০৯ সাল থেকে প্রতি বছরের প্রথম দিন স্কুলের শিক্ষার্থীরা বিনামূল্যে পাঠ্যবই পাচ্ছে।

তৃতীয় লিঙ্গের মানুষেরা যাদের মা-বাবা নিজের সন্তান হিসেবে স্বীকার করেন না তাদেরকে সরকার ভাতা দিচ্ছে। এমন নজির বিশ্বের কোথাও নেই।  

দেশ ও জাতির স্বার্থে আগামী নির্বাচনে আ.লীগের আবারও ক্ষমতায় আসার বিকল্প নেই মন্তব্য করে বলেন, এ জন্য আমাদের প্রত্যেককে ২টি কাজ করতে হবে। প্রথমটি, হলো আত্মঘাতি কর্মকাণ্ড পরিহার করা এবং  দ্বিতীয়টি, বিগত ১৪ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্যগুলো মানুষকে স্মরণ করিয়ে দেওয়া।  

সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী সভাপতিত্বে বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুর, খোরশেদ আলম সুজন, এম. জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সম্পাদক মন্ডলীর সদস্য হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুন চৌধুরী, চন্দন ধর, নির্বাহী সদস্য গোলাম মো. চৌধুরী ও সাইফুদ্দিন খালেদ বাহার প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জুন ১১, ২০২২
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।