ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাঁশখালীতে বাড়ি ভাঙচুর ও লুটে জড়িতদের গ্রেফতার দাবি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, জুন ১৭, ২০২২
বাঁশখালীতে বাড়ি ভাঙচুর ও লুটে জড়িতদের গ্রেফতার দাবি ...

চট্টগ্রাম: বাঁশখালীর কালীপুর ইউনিয়নে চলাচলের রাস্তা নিয়ে বিরোধ ও নৌকা প্রতীকে ভোট দেওয়ার অজুহাতে বসতবাড়ি ভাঙচুর, লুটে জড়িতদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছেন ভুক্তভোগীরা।  

শুক্রবার (১৭ জুন) বিকেল ৫টায় বাঁশখালী উপজেলা পরিষদের ফটকে মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন তারা।

ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য দেবেন্দ্র নাথের ছেলে নারায়ণ দেবনাথ ও সুনীল দেবনাথ জানান, শুক্রবার (১৭ জুন) সকাল ১০টার দিকে ১৫-২০ জনের সন্ত্রাসী দল হামলা ও লুটপাট চালিয়েছে। বাড়ির পাশ দিয়ে কিছু ব্যক্তির চলাচলের রাস্তা নিয়ে বিরোধ ছিল।

এ রাস্তার বিরোধটি গত ১৫ দিন আগে স্থানীয় চেয়ারম্যান এবং প্রশাসনিকভাবে ও সামাজিকভাবে সমাধান হয়। গত ১৫ জুন নির্বাচনে নৌকার পক্ষে মিছিল সমাবেশে অংশগ্রহণ ও ভোট দেওয়ায় প্রতিপক্ষের লোকজন ক্ষিপ্ত হয়ে পড়ে। তারই জের ধরে টিনের চালার বসতবাড়িটি কিরিচ, লোহার রড, দা, খন্তা দিয়ে গুঁড়িয়ে দেয় এবং ঘরে থাকা মালামাল লুট করে নিয়ে যায়।

এ ঘটনায় প্রত্যক্ষদর্শী নারায়ণ দেবনাথের স্ত্রী সঞ্চিতা দেবনাথ বলেন, ছেলে আসন্ন এসএসসি পরীক্ষার্থী। তার পরীক্ষার প্রবেশপত্র, মালামালসহ লুট করে নিয়ে যাওয়ার সময় বাধা দিতে গেলে আমার ওপর নির্যাতন করে। তারা খাবারের হাঁড়ি-পাতিল, মালামাল, চাল পর্যন্ত লুট করে নিয়ে গেছে। আবু ছালেক, মাসুদ, তালেবসহ ১০-১২ জন এই হামলা চালায়। আমি এবং আমার পরিবার এ ঘটনার বিচার চাই।

মানববন্ধনে বক্তব্য দেন ক্ষতিগ্রস্ত নারায়ণ দেবনাথ, তার স্ত্রী সঞ্চিতা দেবনাথ, তার বৌদি নিপুরা দেবনাথ, ডা. আশীষ কুমার সুশীল, শিবশংকর দাশ, অমৃত কারণ, সাংবাদিক কল্যাণ বড়ুয়া মুক্তা প্রমুখ। বক্তারা অবিলম্বে সংখ্যালঘু পরিবারের ওপর হামলাকারী ব্যক্তিদের গ্রেফতারের দাবি জানান।  

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, জুন ১৭, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।