ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পাহাড়ে ঝুকিপূর্ণদের সরাতে রোববার মাঠে নামছে জেলা প্রশাসন 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, জুন ১৮, ২০২২
পাহাড়ে ঝুকিপূর্ণদের সরাতে রোববার মাঠে নামছে জেলা প্রশাসন 

চট্টগ্রাম: পাহাড়ে ঝুঁকিপূর্ণদের সরাতে আগামীকাল (রোববার) থেকে উচ্ছেদ অভিযান চালানো হবে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।  

শনিবার (১৮ জুন) দুপুরে  বিজয়নগর উত্তর পাহাড়তলীর ফিরোজশাহ এলাকায় পাহাড় ধসে নিহতের ঘটনায় ঘটনাস্থল পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ঝুঁকিপূর্ণ পাহাড়ের ঢালুতে বসবাসকারীদের জানমালের নিরাপত্তার জন্য নিরাপদ স্থানে সরে যেতে অনুরোধ করেছি। এর পরেও অনেকে এখানে অবস্থান করছে।

চট্টগ্রাম নগরের ১৯ টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রয়েছে। সেখানে আশ্রয়গ্রহণকারীদের জন্য পর্যাপ্ত খাদ্য সরবরাহ নিশ্চিত করা হয়েছে। পাহারধসে ক্ষয়ক্ষতি কমাতে পাহাড়ের ঢালুতে অবস্থিত অতি ঝুঁকিপূর্ণ স্থাপনা অপসারণের সিদ্ধান্ত গ্রহণ করে উক্ত এলাকায় গ্যাস, বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করা হবে।  

মমিনুর রহমান বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, র্যা ব, ব্যাটালিয়ন আনসার, ফায়ার সার্ভিস ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের সহযোগিতায় সংশ্লিষ্ট এলাকার সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে  অভিযান পরিচালনা করা হয়। পাহাড়ে বসবাসরত ঝুঁকিপূর্ণ ৩০টি ঘর ভেঙে দেওয়া হয়। এছাড়া আগামীকাল আরও ১২০টি ঘর উচ্ছেদ করা হবে।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মু. মাহমুদ উল্লাহ মারুফ, এনডিসি মো. তৌহিদুল ইসলাম, চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদ রানা, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সজীব কুমার চক্রবর্তী।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, জুন ১৮, ২০২২
বিই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।