ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাঁশখালীর নাথপাড়ায় হামলাকারীদের গ্রেফতার দাবি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১২ ঘণ্টা, জুন ১৮, ২০২২
বাঁশখালীর নাথপাড়ায় হামলাকারীদের গ্রেফতার দাবি

চট্টগ্রাম: বাঁশখালী উপজেলার কালীপুর ইউনিয়নের জঙ্গল গুনাগরী নাথপাড়ায় প্রকাশ্য দিবালোকে কিরিচ-রামদা-লাঠিসোঁটা দিয়ে বসতঘরে হামলা, ভাংচুর ও লুটের তীব্র নিন্দা জানিয়েছে বাংলদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ।  

শনিবার (১৮ জুন) বেলা ২টায় পরিষদ নেতারা হামলার শিকার নাথ পরিবারের সদস্যদের সঙ্গে আলাপকালে জানতে পারেন বসতঘর থেকে উচ্ছেদপূর্বক জায়গা দখলের জন্য ভাড়াটিয়া সন্ত্রাসীসহ গিয়াস উদ্দিন ও তার ছেলে ইসলামুল হক মাসুদ এই সন্ত্রাসী তাণ্ডব চালিয়েছে।

ওইদিন সকাল ১০টা থেকে সাড়ে ১০টার মধ্যে রামদাশ মুন্সির হাট পুলিশ তদন্ত কেন্দ্রের সন্নিকটে এই সাম্প্রদায়িক হামলায় তদন্ত কেন্দ্রের দায়িত্বরত পুলিশের অমনোযোগী ভূমিকায় নেতৃবৃন্দ অসন্তোষ প্রকাশ করেন এবং বিষয়টি খতিয়ে দেখার জন্য ঊর্ধ্বতন পুলিশ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।  

ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল কুমার পালিতের সঙ্গে অ্যাডভোকেট চন্দন বিশ্বাস, শেখর দত্ত, সাগর মিত্র, বিকাশ মজুমদার, ডা. আশীষ শীল, উত্তম কারণ, দিলীপ দত্ত, শিব শংকর দাস, নির্মল রুদ্র, ত্রিদিব মজুমদার, সজল তালুকদার, রুহিতোষ দেবনাথ প্রমুখ ঐক্য ও পূজা পরিষদ নেতারা ঘটনাস্থল পরিদর্শনে যান।

 

নাথপাড়া পরিদর্শন শেষে নেতৃবৃন্দ বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামাল উদ্দিনের সঙ্গে মতবিনিময় করেন। নেতৃবৃন্দ হামলাকারী সন্ত্রাসীদের ভিডিও ফুটেজ দেখে ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে ঘটনার সঙ্গে জড়িত সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতারের দাবি জানান। হামলায় ক্ষতিগ্রস্ত পরিবারের নিরাপত্তা বিধান কল্পে ভারপ্রাপ্ত কর্মকর্তার গৃহীত পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেন। ক্ষতিগ্রস্ত পরিবারের এসএসসি পরীক্ষার্থী ইমন দেবনাথের বই-খাতা ও শিক্ষা উপকরণ কেনার জন্য নেতৃবৃন্দ আর্থিক সহায়তা দেন।

বাংলাদেশ সময়ঃ ২২০৭ ঘণ্টা, জুন ১৮ ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।