ঢাকা, মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

সিলেটে বন্যার্তদের মাঝে চবি শিক্ষকের ত্রাণ বিতরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, জুন ২৯, ২০২২
সিলেটে বন্যার্তদের মাঝে চবি শিক্ষকের ত্রাণ বিতরণ ...

চট্টগ্রাম: আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক রেজাউল করিমের উদ্যোগে সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।  

মানবিক সংগঠন ‘এসো মানুষের জন্য কিছু করি’, সম্মিলিত সামাজিক সংগঠন পরিষদ এবং বাংলাদেশ কম্পিউটার চট্টগ্রাম শাখার সহযোগিতায় ২৬ জুন সিলেটের পানিবন্দি কানাইঘাট উপজেলার বিভিন্ন আশ্রয়কেন্দ্র ও বাড়িতে এবং ২৭ জুন সুনামগঞ্জ জেলার কালীপুর এলাকার বিভিন্ন জায়গায় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

 

এসময় রেজাউল করিম বলেন, যে কোনো দুর্যোগে আওয়ামী লীগ সবসময় জনগণের পাশে থাকে। সরকার বা বিরোধী দল যেখানেই আওয়ামী লীগ থাকুক না কেন, আমাদের দলের নেতাকর্মীরা সর্বদা সারাদেশের মানুষের পাশে দাঁড়িয়েছেন, তাদের জন্য কাজ করছেন।  

তিনি আরও বলেন, টানা দুইবারের বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে সিলেটের মানুষ। পানি আমাদের জীবন বাঁচায় আবার ঠিক বিপরীত ঘটনাও ঘটে। তার প্রমাণ এই বন্যা। দুর্বিষহ জীবনযাপন করতে হচ্ছে বন্যার্তদের। ঘর-বাড়ি সবকিছুই ছেড়ে আসতে হয়েছে জীবন বাঁচাতে। এসব মানুষের পাশে দাঁড়ানো মানুষ হিসেবে আমাদের অবশ্যই কর্তব্য। সেই তাড়নায় চট্টগ্রাম থেকে সিলেট যাই।  

অধ্যাপক রেজাউল করিম করোনার শুরু থেকেই মানুষের জন্য কাজ করছেন। তার নানা উদ্যোগ সব মহলে প্রশংসা পেয়েছে। এর মধ্যে করোনায় টিউশন হারিয়ে বিপাকে থাকা চবি শিক্ষার্থীদের মাঝে আর্থিক সাহায্য প্রদান, রমজানে প্রতিদিন মানুষের মাঝে ইফতার বিতরণ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দৈনিক মজুরি ভিত্তিতে নিয়োজিত কর্মচারীদের মাঝে খাদ্যসামগ্রী প্রদান, চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা. বিদ্যুৎ বড়ুয়ার কাছে অনুদানের চেক হস্তান্তর, বিনামূল্যে মাস্ক বুথ এবং করোনা টিকার অনলাইন আবেদন বুথ চালু করেন তিনি। পথে পথে ঘুরে অসহায় ছিন্নমূল মানুষদের মাঝে কম্বল বিতরণ, নিম্নআয়ের মানুষদের সহায়তা, ঈদে চবি শিক্ষার্থীদের বাসায় ঈদ উপহার পৌঁছে দিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, জুন ২৯, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa