ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মামলা জটিলতায় আবারও স্থগিত চাম্বল ইউপি নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, জুলাই ১২, ২০২২
মামলা জটিলতায় আবারও স্থগিত চাম্বল ইউপি নির্বাচন

চট্টগ্রাম: আগামী ১৪ জুলাই অনুষ্ঠিত হতে যাওয়া বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের নির্বাচন আবারও স্থগিত করা হয়েছে।  

মঙ্গলবার (১২ জুলাই) নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত একচিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়।

 

চিঠিতে উল্লেখ করা হয়, উচ্চ আদালতের গত ৭ জুলাইয়ের আদেশ প্রতিপালনার্থে আগামী ১৪ জুলাই অনুষ্ঠিতব্য চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলাধীন চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সংরক্ষিত আসনের সদস্য এবং সাধারণ আসনের সদস্য পদের নির্বচন স্থগিত করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন। উল্লিখিত সিদ্ধান্ত অনুসারে গণবিজ্ঞপ্তি জারিসহ পদ্ধতিগতভাবে কার্যক্রম গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এর আগে চাম্বল ইউপি নির্বাচনে ইভিএম নিয়ে বিতর্কিত মন্তব্য করে আওয়ামী লীগের চেয়ারম্যানপ্রার্থী মুজিবুল হক চৌধুরী। এর জেরে গত ৫ জুন প্রথমবার এই ইউনিয়নের নির্বাচন স্থগিত করে কমিশন। সেই সঙ্গে চেয়ারম্যানপ্রার্থী মুজিবুল হক চৌধুরীর বিরুদ্ধে মামলা করার নির্দেশ দেয় ইসি।  

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী গত ১৫ জুন দেশের ১৩৫টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়। এর মধ্যে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়ন ছিল একটি।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, জুলাই ১২, ২০২২
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।