ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ধর্ষণ মামলায় ওয়াসার শ্রমিকনেতা গ্রেফতার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
ধর্ষণ মামলায় ওয়াসার শ্রমিকনেতা গ্রেফতার  প্রতীকী ছবি

চট্টগ্রাম: নগরের বায়েজিদ বোস্তামী থানায় এক গৃহবধূর দায়ের করা ধর্ষণ মামলায় চট্টগ্রাম ওয়াসা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলামকে (৫২) গ্রেফতার করা হয়েছে।  

বৃহস্পতিবার (২১ জুলাই) বিকেলে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী শরীফুল ইসলামের আদালতে তাকে হাজির করা হলে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে বুধবার (২০ জুলাই) রাতে নগরের চান্দগাঁও থানা থেকে তাকে গ্রেফতার করে বায়েজিদ বোস্তামী থানা পুলিশ। মো. তাজুল ইসলাম নগরের বায়েজিদ বোস্তামী থানাধীন তৈয়বিয়া হাউজিং সোসাইটি গাউসিয়া ভিলার আব্দুল মজিদের ছেলে।
বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান।  

আদালত সূত্রে জানা যায়, নগরের বায়েজিদ বোস্তামী থানার আরবান হাউজিং সোসাইটির এক গৃহবধূকে ধর্ষণের ঘটনায় বায়েজিদ বোস্তামী থানায় মামলা দায়ের করা হয়। মামলা নম্বর ১৮ (২১.০৭.২০২২)। বায়েজিদ বোস্তামী থানার তৈয়বিয়া হাউজিং সোসাইটি মো. তাজুল ইসলামের গাউসিয়া ভিলার দ্বিতীয় তলায় ভাড়াটিয়া হিসেবে বসবাস করতেন গৃহবধূ। গ্রেফতার মো. তাজুল ইসলাম ভবনের তৃতীয় তলায় বসবাস করতেন। গৃহবধূর স্বামী ও সন্তান বাসায় না থাকার সুযোগ নিয়ে বাসায় এসে কুপ্রস্তাব দিতেন তিনি। কুপ্রস্তাবে রাজি না হলে গৃহবধূর স্বামী ও সন্তানদের হত্যার হুমকি দেন। ২০২১ সালের ৫ জুন রাত সাড়ে ১২টার দিকে গাউসিয়া ভিলায় গৃহবধূর দুই ছেলের রুমের দরজা বন্ধ করে আগের মতো কুপ্রস্তাব দেন।

গৃহবধূ রাজি না হলে তাজুল ধর্ষণ করে। তাজুল প্রায়ই গৃহবধূর স্বামী ও দুই ছেলে বাসায় না থাকার সুযোগে বাসায় এসে ধর্ষণ করত। স্বামী ও দুই ছেলেকে হত্যার হুমকিতে গৃহবধূর ধর্ষণের বিষয়টি কাউকে জানাননি। গত ১০ ডিসেম্বর রাত সাড়ে ১১টার দিকে স্বামী বাসায় না থাকার সুবাধে আগের মতো স্বামী ও দুই ছেলেকে হত্যার হুমকি দিয়ে ধর্ষণ করে। পরবর্তীতে নিরুপায় হয়ে গৃহবধূ ধর্ষণের ঘটনাটি গত ডিসেম্বরে স্বামীকে জানান। এরপর তিনি তাজুলকে জিজ্ঞাসা করলে বাসা ছেড়ে চলে যেতে বলে। গত ২৮ ডিসেম্বর বাসা ছেড়ে নগরের আরবান হাউজিং সোসাইটিতে বসবাস শুরু করেন। তাজুল গত ২ জুলাই  গৃহবধূর বাসার সন্ধান পাওয়ার পর আবার ধর্ষণ করার প্রস্তাব দেয়। গৃহবধূ তাকে তাৎক্ষণিক বাসা থেকে বের হয়ে যেতে বলে, না হলে লোকজন ডাকবে বললে বাসা থেকে চলে যায় তাজুল। লোকলজ্জার ভয়ে এতদিন কাউকে ধর্ষণের বিষয়টি অবগত করেননি গৃহবধূ। বৃহস্পতিবার (২১ জুলাই) নগরের বায়েজিদ বোস্তামী থানায় মামলা দায়ের করেন। মামলায় একমাত্র আসামি করা হয় মো. তাজুল ইসলামকে।  

গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাজুল ধর্ষণের ঘটনাটি পুলিশের কাছে স্বীকার করেছে।  

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।