ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

বাকলিয়ায় ৩০ কোটি টাকার সম্পদ উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, আগস্ট ৩, ২০২২
বাকলিয়ায় ৩০ কোটি টাকার সম্পদ উদ্ধার ...

চট্টগ্রাম: নগরের বাকলিয়ায় অবৈধ দখলে থাকা ১ একর ১৯ শতক জমির অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। উদ্ধার হওয়া জমির মূল্য ৩০ কোটি টাকা।

 

বুধবার (৩ আগস্ট) বিকেলে ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়।  

জানা গেছে, বাকলিয়া-বন্দর মৌজার বাস্তুহারা এলাকায় নোমান কলেজের বিপরীতে ১ একর ১৯ শতক জমিতে ১৮টি টিনের ঘর তৈরি করা হয়। এতে বাস্তুহারা পরিচয়ে কিছু মানুষ দ্বারা রিকশা ও ভ্যানের গ্যারেজ ভাড়ার ব্যবসা, মাদকের আখড়ায় পরিণত হয়। পরে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান এবং মো. রাজীব হোসেন অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) কাছে দখল বুঝিয়ে দেন।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান বাংলানিউজকে বলেন, প্রায় এক দশক ধরে ভূমিদস্যুরা মূল্যবান এই জমি দখল করে নিয়ে নানান ধরনের ব্যবসা পরিচালনা করে আসছে। জমিটির অবৈধ দখল উচ্ছেদ করায় এলাকার সাধারণ মানুষ স্বস্তির নিশ্বাস ফেললেন।  

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বাংলানিউজকে বলেন, সরকারি খাসজমি অবৈধভাবে ভূমিদখলকারীরা যতই শক্তিশালী হোক না কেন তাদের উচ্ছেদ কার্যক্রম অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, আগস্ট ৩, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa