ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরে জয়পতাকা স্বামী মহারাজ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, আগস্ট ৪, ২০২২
ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরে জয়পতাকা স্বামী মহারাজ ...

চট্টগ্রাম: বিশ্বব্যাপী সনাতন ধর্মের আদর্শ প্রচারকারী ধর্মীয় সংস্থা আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘের (ইসকন) পরিচালকমণ্ডলীর অন্যতম জিবিসি ও গুরু শ্রীল জয়পতাকা স্বামী মহারাজ বলছেন, ধর্মীয় চেতনা ধারণ করে জীবনকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে হবে। ভগবানের চরণে নিজেকে সমর্পণ করে কাজ করতে হবে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরে শ্রীশ্রী রাধাকুঞ্জবিহারী ,ললিতা বিশাখা ও গৌর নিতাই শ্রীবিগ্রহের প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানে প্রধান আশীর্বাদকের বক্তব্যে তিনি একথা বলেন।  

গুরু মহারাজ বলেন, অনেকদিন পর আমাদের এই বিগ্রহের প্রাণপ্রতিষ্ঠা হচ্ছে।

এখানে আমাদের জন্য ভগবান ভগবদ ধাম থেকে অবতরণ করছেন। ভগবানকে আমরা সরাসরি হয়তো দেখতে পাচ্ছি না। তাই বিগ্রহ রূপ নিয়ে অবতরণ করছেন যাতে আমরা ভগবানকে দেখতে পাই। বিগ্রহ উদ্বোধনের পর একদিকে পূজারীরা পূজা করবেন, অন্যদিকে আপনারা ভগবান দর্শন করবেন। আপনারা সবাই মঙ্গলের জন্য ভগবানের কাছে প্রার্থনা করবেন। ভগবান আপনাদের প্রার্থনা অবশ্যই শুনবে। অনেক ভরসা নিয়ে আমাদের মন্দির প্রতিষ্ঠিত হয়েছে। এতদিন এই মন্দিরে জগন্নাথ, বলদেব, সুভদ্রা ছিলেন। এখন এখানে রাধাকৃষ্ণ ও নিতাই গৌর এসেছেন।  

অনুষ্ঠানের পূজার্চনা ও যাজ্ঞিক অনুষ্ঠান সম্পাদনের জন্য দক্ষিণ ভারত থেকে ব্রাহ্মণ ও বৈষ্ণব এসেছেন। বৃহস্পতিবার বিষ্ণু যজ্ঞ, দাতা সম্মেলন, অধিবাস, ভজন কীর্তন, বৈদিক সাংস্কৃতিক অনুষ্ঠান  হয়েছে।  এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রীধাম মায়াপুর থেকে আসা শ্রীমৎ ভক্তিপুরুষোত্তম স্বামী মহারাজ, বাংলাদেশের সন্ন্যাসী  শ্রীমৎ ভক্তিপ্রিয়ম গদাধর গোস্বামী মহারাজ, শ্রীমৎ ভক্তি অদ্বৈত নবদ্বীপ স্বামী মহারাজ, শ্রীমৎ ভক্তিবিনয় স্বামী মহারাজ, শ্রীধাম মায়াপুর থেকে আগত শ্রীমৎ ভক্তি বিজয় ভাগবত স্বামী মহারাজ, ইসকন বাংলাদেশ জিবিসি প্রতিনিধি শ্রীপাদ নাড়–গোপাল প্রভু, ইসকন বাংলাদেশ সাধারণ সম্পাদক শ্রীপাদ চারুচন্দ্র দাস ব্রহ্মচারী। বাংলাদেশ ইসকনের জাতীয় কমিটির সদস্যবৃন্দ, বিভিন্ন ইসকন মন্দিরের অধ্যক্ষ ও ভক্তবৃন্দ মন্দিরে এসেছেন। আগামী ৬ আগস্ট শ্রীল জয়পতাকা স্বামী মহারাজ শ্রীপুণ্ডরীক ধামে যাত্রা করবেন এবং সেখানে ৯ আগস্ট পর্যন্ত অবস্থান করবেন।  

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।