ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

রাতের আঁধারে মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যার অভিযোগ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, আগস্ট ৮, ২০২২
রাতের আঁধারে মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যার অভিযোগ  ...

চট্টগ্রাম: মীরসরাইয়ে জমি নিয়ে বিরোধের জেরে সুভাষ চৌধুরী নামে ৬৫ বছরের এক বৃদ্ধ বীর মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে।  

রোববার (৭ আগস্ট) দিবাগত রাতে উপজেলার মিঠানালা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের রাজাপুর গ্রামের মহাজন বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত সুভাষ চৌধুরীর ছেলে ফিলিপ চৌধুরী বাংলানিউজকে বলেন, দিনের বেলা জমি নিয়ে বিরোধের জেরে প্রতিবেশী বরুন চৌধুরীর ছেলে শাওন চৌধুরীর সঙ্গে কথা কাটাকাটি হয়। বিষয়টি স্থানীয় ইউপি সদস্য সমাধানও করে দেন। কিন্তু রাতে বাবা দোকান থেকে বাড়ি ফেরার পথে অপহরণ করে নিয়ে গিয়ে শারীরিকভাবে নির্যাতন করে। সারারাত বাড়িতে না ফেরায় সকালে পরিবারের পক্ষ থেকে খোঁজাখুঁজি শুরু করলে বাড়ির পাশের ঝোপঝাড় থেকে গুরুতর আহত অবস্থায় বাবাকে উদ্ধার করা হয়। পরে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠিয়ে দেন।  

বেশ কিছুদিন ধরে প্রতিবেশী বরুন চৌধুরীর পরিবারের সঙ্গে জমি নিয়ে বিরোধ চলছিল জানিয়ে তিনি অভিযোগ করেন, জমি নিয়ে বিরোধের জেরে আমার বাবাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। শরীরে আঘাতে চিহ্ন রয়েছে। একজন বীর মুক্তিযোদ্ধাকে এভাবে হত্যার বিচার চাই।

এদিকে, সোমবার (৮ আগস্ট) ভোরে গুরুতর আহত অবস্থায় সুভাষ চৌধুরীকে চমেক হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসকরা সকাল ৮টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে দায়িত্বরত চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী উপ-পরিদর্শক আলাউদ্দিন তালুকদার বাংলানিউজকে বলেন, সুভাষ চৌধুরী নামে গুরুতর আহত অবস্থায় এক বৃদ্ধকে হাসপাতালে নিয়ে আসা হয়। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রয়েছে। পরিবারের ভাষ্যমতে, তিনি প্রতিবেশীদের দ্বারা মারধরের শিকার হয়েছেন।  

এ বিষয়ে মিঠানালা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য কামাল উদ্দিন বাংলানিউজকে বলেন, সকালে তিনি মারা গেছেন বলে শুনেছি। রোববার জমি নিয়ে দুইপক্ষের ঝামেলা হওয়ার কথা স্বীকার করলেও প্রতিপক্ষের হামলার বিষয়ে তিনি অবগত নন বলে জানান।  

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২২
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa