ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পিছিয়েছে আদালতের সেই বিয়ে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, আগস্ট ৮, ২০২২
পিছিয়েছে আদালতের সেই বিয়ে ...

চট্টগ্রাম: ধর্ষণ মামলায় গ্রেফতার মো. সাগর ও রাজিয়া (ছদ্মনাম) আদালতে বিয়ে হওয়ার কথা ছিল। কিন্তু প্রকৃতিক দুর্যোগের কারণে মো. সাগরের পরিবারের সদস্যরা আদালতে উপস্থিত হতে পারেনি।

সোমবার (৮ আগস্ট) বিকেলে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঞার আদালতে এ মামলার শুনানি হয়। এ সময় আসামি মো. সাগর আদালতে উপস্থিত ছিলেন।

 

বর মো. সাগর, বরিশাল জেলার বাসিন্দা হলেও নগরের বায়েজিদ বোস্তামী থানার কৃষ্ণছায়া আবাসিক এলাকার বসবাস করে। তার পিতার নাম ইদ্রিস হাওলাদার।   

আদালত সূত্রে জানা যায়, চাকরি সূত্রে পরিচয় হয়ে দুইজনের মধ্যে সুসম্পর্ক গড়ে উঠে। সেই সম্পর্কের সূত্র ধরে রাজিয়ার সঙ্গে সাগরের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। সাগর রাজিয়াকে বিয়ে করার প্রস্তাব সরলভাবে বিশ্বাস করে। সাগরের কথামতো রাজিয়া সাগরের সঙ্গে ঢাকা, বরিশাল ও চট্টগ্রামের বিভিন্ন ভাড়া বাসায় স্বামী-স্ত্রী হিসেবে বসবাস করে। ইতিমধ্যে তাঁর একটি কন্যা সন্তান জন্মগ্রহণ করেন। তার বয়স ১ বছর ৪ মাস।  

সাগর বর্তমান ঠিকানায় বাসা ভাড়া নিয়ে স্বামী স্ত্রী হিসাবে বসবাস করে। দীর্ঘদিন থেকে কাবিননামা রেজিস্ট্রি না করায় সাগরকে জোর করলেও সাগরের পিতা ও ভাইয়ের সহযোগিতায় সব বিষয় সম্প্রতি অস্বীকার করে। চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ মামলার আবেদন করলে আদালত হাটহাজারী থানায় মামলার নেওয়ার নির্দেশ দেন। এ মামলায় আসামি করা হয় মো. সাগর, সাগরের ভাই রেজাউল করিম শাকিল ও পিতা মোহাম্মদ ইদ্রিস হাওলাদার।  

চট্টগ্রাম জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বাংলানিউজকে বলেন, আসামি মো. সাগর ধর্ষণ মামলার গ্রেফতার হয়েছে। আদালতে বাদী ও বিবাদীদের উপস্থাপন করা হয়েছে। সেখানে বাদী ও বিবাদী আদালতে বিয়ে করবেন বলে জানিয়েছেন। তাদের এক বছর চার মাসের একটি সন্তান রয়েছে। সেটা মানবিক বিবেচনায় নেওয়া হয়েছে।  

তিনি আরও বলেন, রোববার আসামি মো. সাগর আদালতে বিয়ে করার কথা জানিয়েছিল। আজকে আদালতে বিয়ের কথা থাকলেও আসামি পক্ষের পরিবারের সদস্যরা প্রকৃতিক দুর্যোগের কারণে বরিশাল থেকে এসে আদালতে উপস্থিত হতে পারেনি।  আদালত আগামী ১৭ আগস্ট মামলার পরবর্তী দিন ধার্য করেছে। সেই দিন আদালতে বিয়ে হবে। বিয়ের পরে জামিন শুনানি অনুষ্ঠিত হবে। আসামি মো. সাগরকে কারাগারে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।