ঢাকা, শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৭ অক্টোবর ২০২২, ১০ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

সেনা কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, যুবক গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
সেনা কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, যুবক গ্রেফতার ...

চট্টগ্রাম: নগরের আকবর শাহ থানাধীন উত্তর কাট্টলী এলাকা থেকে ব্রিগেডিয়ার জেনারেল পরিচয়ে প্রতারণার অভিযোগে শুভ মল্লিক প্রকাশ ঋতুরাজ সেনগুপ্ত (৩০) নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে।  

শনিবার (১৩ আগস্ট) দিবাগত রাতে খুলশী থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

শুভ মল্লিক প্রকাশ ঋতুরাজ সেনগুপ্ত পটিয়া থানার কাশিয়াইশ ইউনিয়নের যোগেশচন্দ্র মল্লিক বাড়ির মৃত অনুপম মল্লিকের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, শুভ মল্লিক প্রকাশ ঋতুরাজ সেনগুপ্তের সঙ্গে সরকারি একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের পরিচয় হয়। তখন শুভ মল্লিক প্রকাশ ঋতুরাজ সেনগুপ্ত সেনাবাহিনীর ব্রিগেডিয়ার পরিচয় দেন। পরে গত ১৬ জুন থেকে গত ২৯ জুন পর্যন্ত ভেটেরিনারির কিছু চিকিৎসক, বিভিন্ন পদের অর্থাৎ হিসাবরক্ষক, ইঞ্জিনিয়ার, এপিএস রিসিপসনিস্টসহ অন্যান্য পদের লোক নিয়োগের কথা বলেন। পরীক্ষার খরচ বাবদ ১৫ প্রার্থী থেকে দুই ধাপে ৪ হাজার ৯৪৫ টাকা করে বিকাশ ও নগদ নম্বরে ৭৪ হাজার ১৭৫ টাকা নেন। প্রত্যেক প্রার্থীকের মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে টাকা গ্রহণ সংক্রান্তে নিশ্চিত করেন। যাতে ইংরেজিতে Army Head Quarters Ein C's Branch, Works Directorate, Dhaka Cantonment কাছ থেকে পাঠানো হয়েছে মর্মে জানান। অধ্যাপকের রেফারেন্সের প্রার্থীদের কাছ থেকে টাকা আত্মসাৎ করে। এ ঘটনায় অধ্যাপক গত ৫ জুলাই থানায় মামলা করে।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা বাংলানিউজকে বলেন, উত্তর কাট্টলী এলাকা থেকে ব্রিগেডিয়ার জেনারেল পরিচয়ে এক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের সঙ্গে প্রতারণার অভিযোগে শুভ মল্লিক প্রকাশ ঋতুরাজ সেন গুপ্ত নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। এ সময় তার কাছ থেকে ব্রিগেডিয়ার জেনারেল, সেনাবাহিনী  সদর দফতরর ১৪ স্বতন্ত্র, ইঞ্জিনিয়ারিং ব্রিগেড লেখা ১টি বক্স সিল, ১টি ভুয়া ভিজিটিং কার্ড, ১টি মোবাইল সেট, যার স্কিনে সেনাবাহিনীর পোশাক পরা ছবি বিদ্যমান, সেনাবাহিনীর লোগোযুক্ত ARMY লেখা ১টি মানিব্যাগ ও নগদ ৪৫ হাজার টাকা উদ্ধার করা হয়। শুভ মল্লিক প্রকাশ ঋতুরাজ সেনগুপ্তকে আদালতে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa