ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পনেরোই আগস্টের হত্যাকাণ্ড মানবতার প্রতি চরম আঘাত: এমএ মোতলেব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
পনেরোই আগস্টের হত্যাকাণ্ড মানবতার প্রতি চরম আঘাত: এমএ মোতলেব বক্তব্য দেন সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ মোতালেব।

চট্টগ্রাম: সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএ মোতালেব সিআইপি বলেছেন, বঙ্গবন্ধুকে দৈহিকভাবে হত্যা করা হলেও তাঁর মৃত্যু নেই। তিনি চিরঞ্জীব।

কেননা একটি জাতিরাষ্ট্রের স্বপ্নদ্রষ্টা এবং স্থপতি তিনিই। যতদিন এ রাষ্ট্র থাকবে, ততদিন অমর তিনি।
সমগ্র জাতিকে তিনি বাঙালি জাতীয়তাবাদের প্রেরণায় তৈরি করেছিলেন ঔপনিবেশিক শাসক-শোষক পাকবাহিনীর বিরুদ্ধে সশস্ত্র সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে। তাই চিরঞ্জীব তিনি এ জাতির চেতনায়।  

বঙ্গবন্ধু কেবল একজন ব্যক্তি নন, এক মহান আদর্শের নাম। যে আদর্শে উজ্জীবিত হয়েছিল গোটা দেশ। বাঙালি জাতীয়তাবাদ, গণতন্ত্র, সমাজতন্ত্র আর ধর্মনিরপেক্ষ দর্শনে দেশের সংবিধানও প্রণয়ন করেছিলেন স্বাধীনতার স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিব। শোষক আর শোষিতে বিভক্ত সেদিনের বিশ্ববাস্তবতায় বঙ্গবন্ধু ছিলেন শোষিতের পক্ষে।

ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুকে হত্যা করেছে, কিন্তু তারা তাঁর নাম বাঙালি জাতির অন্তর থেকে মুছে ফেলতে পারেনি। নেতার মৃত্যু হতে পারে, কিন্তু আদর্শের মৃত্যু নেই। বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও রাজনৈতিক দর্শন বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে। প্রত্যেক বাঙালির হৃদয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হয়ে থাকবেন চির অম্লান।

সোমবার (১৫ আগস্ট) সাতকানিয়া উপজেলা প্রশাসনের জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরার সভাপতিত্বে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (সাতকানিয়া সার্কেল) শিবলী নোমান, সহকারী কমিশনার (ভূমি) মং চিংনু মারমা, ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হান্নান তারেক, পৌরসভা মেয়র মোহাম্মদ জোবায়ের, ভাইস চেয়ারম্যান সালাহউদ্দিন হাসান চৌধুরী, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ মামুন, পারভেজ সারেয়ার সহ উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।