ঢাকা, সোমবার, ১১ আশ্বিন ১৪২৯, ২৬ সেপ্টেম্বর ২০২২, ২৮ সফর ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

১৬৮ অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো রেলওয়ে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
১৬৮ অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো রেলওয়ে

চট্টগ্রাম: দুর্নীতি দমন কমিশন দুদক কর্তৃক আয়োজিত গণশুনানিতে রেলওয়ের জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণ করে ভাড়া দিচ্ছেন এক কর্মকর্তা এ মর্মে একটি অভিযোগ দায়ের হয়। সেই অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করে রেলওয়ের ভূ-সম্পতি বিভাগ।

মঙ্গলবার (১৬ আগস্ট) সকাল থেকে বিকেল পর্যন্ত বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুল করিমের নেতৃত্বে পরিচালিত অভিযানে  ১৬৮ টি অবৈধ সেমি পাকা ঘর, দোকান, ৩ টি বসতি কলোনী উচ্ছেদ ৬৪ জন দখলদারকে বিতাড়িত করে শূন্য দশমিক ২৪ একর জমি উদ্ধার করা হয়।  

জানা গেছে, গত ৩ আগস্ট দুদকের গণশুনানিতে অভিযোগ উঠে, আইস ফ্যাক্টরি রোডের রেলওয়ে কলোনীতে বাসা নম্বর টি/৭৫ সংলগ্ন এলাকায় গড়ে তোলা হয়েছে বেশ কিছু অবৈধ দোকান পাট ও বাসা বাড়ি। যা ভাড়া দিয়ে ফায়দা লুটছেন রেলওয়ের হিসাব রক্ষক (পাহাড়তলী/সংস্থাপন) মো. শাহাদাত হোসেন রুমেল। এ অভিযোগের প্রেক্ষিতে আইসফ্যাক্টরী রোডে অভিযান পরিচালনা করে রেলওয়ের ভূ-সম্পত্তি বিভাগ। সকাল থেকে বিকেল পর্যন্ত পরিচালিত অভিযানে প্রায় ১৬৮টির বেশি কাঁচা ও সেমিপাকা ঘর উচ্ছেদ করা হয়েছে। রেলওয়ের হিসাব কর্মকর্তা রুমেলসহ প্রায় ৬৪ জন অবৈধ দখলদার বিতাড়িত করেছে ভূ-সম্পত্তি বিভাগ।  

রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান ভূ-সম্পতি কর্মকর্তা সুজন চৌধুরী বাংলানিউজকে বলেন, দুদকের গণশুনানিতে উত্থাপিত অভিযোগের ভিত্তিতে আজকে ওই স্থানে অভিযান পরিচালনা করে ৬৪ জন দখলদারকে বিতাড়িত করে শূণ্য দশমিক ২৪ এখন জায়গা উদ্ধার করা হয়েছে। রেলওয়ের অবৈধ দখলকৃত জায়গা উদ্ধারে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।  

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
বিই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa