ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

পাহাড় কাটার দায়ে দুই মামলা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
পাহাড় কাটার দায়ে দুই মামলা ...

চট্টগ্রাম: নগরের বায়েজিদ জালালাবাদে অবৈধভাবে পাহাড় কেটে স্থাপনা নির্মাণের অভিযোগে দুই জনের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছে পরিবেশ অধিদফতর-চট্টগ্রাম।

বুধবার (১৭ আগস্ট) পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক আবদুল্লাহ আল মতিন বাদী হয়ে বায়েজিদ থানায় মামলা দুটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- নগরের আন্দরকিল্লা এলাকার নজীর আহমেদ চৌধুরী রোডের আব্দুল বারেকের ছেলের মো. আব্দুর রাজ্জাক (৪৭), চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার বলাখাল গ্রামের মোহাম্মদ শামছুল হকের ছেলে মোহাম্মদ ইউছুপ আলী (৪৮)।

পরিবেশ অধিদফতর সূত্রে জানা যায়, বায়েজিদ এলাকার ২ নম্বর জালালাবাদ ওয়ার্ডে পাহাড় কেটে স্থাপনা নির্মাণ করছিলেন মো. আব্দুর রাজ্জাক ও মোহাম্মদ ইউছুপ আলী নামে দুই ব্যক্তি। পরিবেশ অধিদফতর কার্যালয়ের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা পায়। পরে শুনানী শেষে দুই ব্যক্তির বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত নেয় পরিবেশ অধিদফতর।

পরিবেশ অধিদফতর চট্টগ্রামের পরিচালক (মেট্রো) হিল্লোল বিশ্বাস বাংলানিউজকে বলেন, বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন অনুযায়ী কোনও ব্যক্তি বা প্রতিষ্ঠান কর্তৃক সরকারি বা আধা-সরকারি বা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের মালিকানাধীন বা দখলাধীন বা ব্যক্তিমালিকানাধীন পাহাড় ও টিলা কর্তন বা মোচন করা যাবে না। কিন্তু কারো অনুমতি না নিয়ে অবৈধভাবে পাহাড় কাটে অভিযুক্ত দুই ব্যক্তি। তাই তাদের বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত নেওয়া হয়। দফতরের এক কর্মকর্তা বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা দুটি দায়ের করেন।  

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa