ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

শিবির ক্যাডার সাজ্জাদের সহযোগী গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
শিবির ক্যাডার সাজ্জাদের সহযোগী গ্রেফতার

চট্টগ্রাম: দুর্ধর্ষ সন্ত্রাসী শিবির ক্যাডার সাজ্জাদের সহযোগী মানিক প্রকাশ গিট্টু মানিককে (৪০) গ্রেফতার করেছে বায়েজিদ বোস্তামী থানা পুলিশ। বুধবার ( ১৭ আগস্ট) দুপুরে নগরের পাচঁলাইশে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) উত্তর বিভাগের কার্যলায়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোখলেসুর রহমান এই তথ্য জানান।

গ্রেফতার মানিক প্রকাশ গিট্টু মানিক, নগরের বায়েজিদ বোস্তামী থানার হামিদপুর এবাদুল্লাহর হাজীর বাড়ি নুর মোহাম্মদ ছেলে।  

ডিসি মোখলেসুর রহমান জানান, গিট্টু মানিকের বিরুদ্ধে বায়েজিদ থানায় অস্ত্র, হত্যা, ডাকাতি, চাঁদাবাজির পাঁচটি মামলার মধ্যে ২টির গ্রেফতারি পরোয়ানা থাকলেও গত দশ বছর সে আত্নগোপনে ছিলো। ভারতে পলাতক শিবির ক্যাডার সাজ্জাদের সঙ্গে তার নিয়মিত যোগাযোগ ছিলো। এর আগেও ২০১১ সালের ১১ জুলাই নগরের বায়েজিদ এলাকা থেকে একে-৪৭ রাইফেল ও দুই সহযোগীসহ গ্রেফতার হয়েছিল গিট্টু মানিক।

বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফেরদৌস জাহান জানান,  গোপন সংবাদের ভিত্তিতে হাটহাজারী থানার চৌধুরীরহাট ছড়ারকুল এলাকায় মঙ্গলবার (১৬ আগস্ট) দিবাগত রাত সাড়ে তিনটার দিকে অভিযান চালিয়ে শিবির ক্যাডার সাজ্জাদ ও নুরনবী ম্যাক্সনের সহযোগী দীর্ঘ ১০ বছর আত্মগোপনে থাকা শীর্ষ সন্ত্রাসী মানিক প্রকাশ গিট্টু মানিককে গ্রেফতার করা হয়েছে। সাজ্জাদের হয়ে এলাকায় প্রকাশ্যে ও গোপনে চাঁদাবাজি, ডাকাতি খুনসহ বিভিন্ন ধরণের অপরাধ মূলক কর্মকাণ্ড করে।  

সম্প্রতি বিদেশে পলাতক সাজ্জাদ দেশে থাকা তার ‘বিশেষ বাহিনীর’ সদস্য গিট্টু মানিকসহ অন্যান্য সদস্যদের পুনরায় সংগঠিত করে চাঁদাবাজি করে আসছিলো। গত ২০ জুলাই বায়েজিদ বোস্তামী থানার চালিতা তলিতে কমফোর্ট হোমটেক্স মেট্রেস এণ্ড পিলো ফ্যাক্টরীতে দাবিকৃত চাঁদা না পেয়ে আগুন দিয়ে পুড়ে দেয়। এই ঘটনায় জড়িত সাজ্জাদের সহযোগী মোবারক হোসেন ও জিসান নামে দুইজনকে গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
এমআই/টিসি 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa