ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সীতাকুণ্ডে শিপব্রেকিং ইয়ার্ড দখলের অভিযোগ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২
সীতাকুণ্ডে শিপব্রেকিং ইয়ার্ড দখলের অভিযোগ  ...

চট্টগ্রাম: সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের বার আউলিয়া বক্তারপাড়া সমুদ্র উপকূলে মো. ফরিদুল আলমের মালিকানাধীন আলী স্টিল শিপব্রেকিং ইয়ার্ড দখলের অভিযোগ পাওয়া গেছে।  

বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকালে পাশের এমএ শিপব্রেকিং ইয়ার্ডের মালিক মো. মাহবুবুল আলম ও তার ভাই আনোয়ারুল আলম দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে ইয়ার্ডটি দখল করে টিনের ঘেরা দেওয়ার অভিযোগ করেছেন মো. ফরিদুল আলম।

 

সূত্র জানায়, আলী স্টিল শিপব্রেকিং ইয়ার্ডের সঙ্গে এমএ শিপব্রেকিং ইয়ার্ডের সীমানা প্রাচীর নিয়ে আগে থেকে বিরোধ ছিল। বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকালে সোনাইছড়ি ইউনিয়নের বার আউলিয়া বক্তারপাড়া সমুদ্র উপকূলে মো. ফরিদুল আলমের মালিকানাধীন আলী স্টিল শিপব্রেকিং ইয়ার্ডে পাশের এমএ শিপব্রেকিং ইয়ার্ডের মালিক মো. মাহবুবুল আলম ও তার ভাই আনোয়ার আলমসহ দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে অজ্ঞাতনামা দুই-তিনশ’ মানুষ নিয়ে দারোয়ান ও শ্রমিকদের বের করে দেন।

এ সময় শিপইয়ার্ডটি দখল করে টিন দিয়ে ঘেরাও করে বেড়া দিয়ে তাদের নিজেদের সীমানায় নিয়ে নেন।

মো. ফরিদুল আলম থানায় অভিযোগ করেছেন, বিবাদীরা তাদের ইয়ার্ড দখল করেছে। তাদের লেবার বিল্ডিংয়ের থাই গ্লাস ভাংচুর করেছে। একটি উইন্স ও দুইটি কনটেইনার ( যার মধ্যে ইন্সুলেটর মেশিন ও অয়েল সেপারেটর মেশিন) দখল করে রেখেছে। এ বিষয়ে বাড়াবাড়ি করলে বড় ধরনের ক্ষতিসহ প্রাণনাশের হুমকি দিয়েছে।  

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম আজাদ বাংলানিউজকে বলেন, এমএ শিপ ব্রেকিং ইয়ার্ডের মালিকের সঙ্গে আলী স্টিল শিপব্রেকিং ইয়ার্ডের সীমানা নিয়ে বিরোধ ছিল। বৃহস্পতিবার জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে আলী স্টিল শিপব্রেকিং ইয়ার্ড দখল হচ্ছে কল পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।