ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৩৭৭টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিলো রেলওয়ে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২২
৩৭৭টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিলো রেলওয়ে  রেলওয়ের উচ্ছেদ অভিযান।

চট্টগ্রাম: রেলওয়ে পূর্বাঞ্চলের টিকিট প্রিন্টিং প্রেস এলাকায় অবৈধভাবে গড়ে তোলা সেমিপাকা, পাকা ও টিনশেড ৩৭৭টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিয়েছে রেলওয়ে ভূ-সম্পত্তি বিভাগ।

বুধবার (৭ সেপ্টেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও রেলওয়ের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মাহবুবউল করিমের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

জানা গেছে, অভিযানে রেলওয়ে পূর্বাঞ্চলের টিকিট প্রিন্টিং প্রেস এলাকা থেকে ২ দশমিক ৩৭ একর জায়গা উদ্ধার করা হয়। অবৈধভাবে গড়ে তোলা সেমিপাকা, পাকা ও টিনশেড ৩৭৭টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়।

তাড়িয়ে দেওয়া হয় ১ হাজার ২৫০ জন অবৈধ দখলদারকে।  

এ সময় উপস্থিত ছিলেন বিভাগীয় প্রকৌশলী-২ মো. রফিকুল ইসলাম, বিভাগীয় বৈদ্যুতিক প্রকৌশলী শাকের আহমেদ, সহকারী ভূ-সম্পত্তি কর্মকর্তা মো. শহীদুজ্জামান, সহকারী নির্বাহী প্রকৌশলী রাম নারায়ণ ধর।  

রেলওয়ে পূর্বাঞ্চলের ভূ-সম্পত্তি বিভাগ, প্রকৌশল বিভাগ, বিদ্যুৎ বিভাগ, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, খুলশী থানা পুলিশ, সিটিএসবি, পাহাড়তলী পুলিশ ফাঁড়ি, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা উচ্ছেদ অভিযানে সহযোগিতা করেন।  

রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান ভূ-সম্পত্তি কর্মকর্তা সুজন চৌধুরী বাংলানিউজকে বলেন, বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত অভিযান চালিয়ে রেলওয়ে পূর্বাঞ্চলের টিকিট প্রিন্টিং প্রেস এলাকা থেকে ২ দশমিক ৩৭ একর জায়গা উদ্ধার করা হয়। অবৈধভাবে গড়ে তোলা সেমিপাকা, পাকা ও টিনশেড ৩৭৭টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়। বিতাড়িত করা হয় ১ হাজার ২৫০ জন অবৈধ দখলদারকে। রেলওয়ের অবৈধ দখলকৃত জায়গা উদ্ধারে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।