ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কোনো পুলিশ সদস্য অপরাধ করলে দায় নেবে না ডিপার্টমেন্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
কোনো পুলিশ সদস্য অপরাধ করলে দায় নেবে না ডিপার্টমেন্ট সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন চট্টগ্রামের পুলিশ সুপার এসএম শফিউল্লাহ।

চট্টগ্রাম: পুলিশের কোনো সদস্য যদি অপরাধ করে তার দায় ডিপার্টমেন্ট নেবে না বলে মন্তব্য করেছেন চট্টগ্রামের পুলিশ সুপার এসএম শফিউল্লাহ।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) নগরের দুই নম্বর গেট মোড়ের জেলা পুলিশ সুপার কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

 

তিনি বলেন, ইতোপূর্বে আমাদের পুলিশ বাহিনীর অনেক সদস্য অপরাধ-অনিয়মে জড়িয়েছে, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশ সদস্যের কেউ কোনো অপরাধে জড়ালে তার দায়ভার তাকেই নিতে হবে।

এ কাজের দায়ভার বিভাগ কখনো নেবে না।

চট্টগ্রাম নিয়ে নিজের পরিকল্পনার কথা জানিয়ে বলেন, আমার মিশন হলো আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, জনগণের সেবা নিশ্চিত করা। এসব সেবা দেওয়ার পাশাপাশি আমাদের নিয়মিত কিছু কাজ করতে হয়। এর মধ্যে বিভিন্ন মামলার নিষ্পত্তি, রাষ্ট্রের কিছু স্পেশাল কাজও করতে হয়। এক্ষেত্রে মিডিয়ার সহযোগিতা প্রয়োজন।

নির্বাচনকে কেন্দ্র করে চট্টগ্রামের হটস্পট হিসেবে চিহ্নিত হাটহাজারী-সাতকানিয়া-বাঁশখালী-সীতাকুণ্ড নিয়ে আলাদা কোনো পরিকল্পনা আছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে পুলিশ সুপার বলেন, চট্টগ্রাম জেলার যে গুরুত্বপূর্ণ জোন আছে, সেগুলোর ডাটা আমি সংগ্রহ করেছি। গত নির্বাচন ছাড়াও বিভিন্ন সময়ে এসব এলাকায় সমস্যা হয়েছে। সেই সমস্যাগুলো চিহ্নিত করে এবং ভূ-রাজনৈতিক বিষয়গুলো চিহ্নিত করে পদক্ষেপ গ্রহণ করা হবে।

অবৈধ অস্ত্রের ব্যবহারের কথা উল্লেখ করে শফিউল্লাহ বলেন, বৈধ অস্ত্র দেওয়া হয় ব্যক্তি ও সম্পদের নিরাপত্তার জন্য। কিন্তু অনেক জায়গায় বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার হয়। এই বিষয়গুলো আমাদের মাথায় আছে। এ ছাড়া বাংলাদেশের প্রতিটি জায়গায় অবৈধ অস্ত্র আছে। তবে চট্টগ্রাম যেহেতু স্পেশাল জায়গা; সেহেতেু অবৈধ অস্ত্র যাতে উদ্ধার করা যায় সেই ব্যাপারে সচেষ্ট থাকবো।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মো. জাহাঙ্গীর, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মো. আরিফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) সুজন চন্দ্র সরকার, সহকারী পুলিশ সুপার (ডিএসবি) মো. এমরান আলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।