ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বেড়েছে চালের দাম, অস্বস্তি সবজির বাজারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
বেড়েছে চালের দাম, অস্বস্তি সবজির বাজারে ...

চট্টগ্রাম: গত সপ্তাহে ডিমের ডজন ও মুরগির দাম কেজিতে ১০ টাকা বেড়েছিল। সেই দাম এখনো কমেনি।

সবজি-মাছের দামেও মিলছে না স্বস্তি। খুচরায় প্রতিকেজি চাল ২ থেকে ৩ টাকা পর্যন্ত বেড়েছে।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) নগরের বহদ্দারহাট বাজার ও চকবাজার ঘুরে দেখা গেছে, পাইকারি চালের বাজারে বস্তাপ্রতি চালে ১শ টাকা বেড়ে মিনিকেট ৩ হাজার ৫শ, বিআর-২৮ জাতের চাল ২ হাজার ৭শ, স্বর্ণা ২ হাজার ৬শ, নাজিরশাইল ৩ হাজার ৭শ, পাইজাম ২ হাজার ৭শ ও মোটা আতপ ২ হাজার টাকায় বিক্রি হচ্ছে।

খুচরা বাজারে মোটা চালের কেজি (স্বর্ণা ও লতা) ৩ টাকা বেড়ে ৫৪ থেকে ৫৫ টাকা, কেজিতে দুই টাকা বেড়ে বিআর-২৮ জাতের চাল ৫৫ থেকে ৬০ এবং চিকন চাল (মিনিকেট) ৭৪ থেকে ৭৭ টাকায় বিক্রি হচ্ছে। তাছাড়া নাজিরশাইল কেজিতে ৩ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকায়।

ব্রয়লার মুরগি ১৭০ টাকায় বিক্রি হচ্ছে। দেশি মুরগি বিক্রি হচ্ছে ৫২০ টাকায়। সোনালি মুরগি ৩২০ এবং দেশি মুরগি ৫শ টাকা দরে বিক্রি হচ্ছে।

বহদ্দারহাট কাঁচা বাজারের ব্যবসায়ী মতিউর রহমান বাংলানিউজকে বলেন, মুরগির দাম গত সপ্তাহের দরে বিক্রি হচ্ছে। মজুরি ও পরিবহন খরচ বাড়ায় সব কিছুর বাড়তি দাম।

নগরের বাজারগুলোতে ৫০ টাকার নিচে মিলছে না সবজি। বাজারে প্রতিকেজি গোল বেগুন ৮০, লম্বা বেগুন ৬০, হাইব্রিড শসা ৮০, চিচিঙ্গা ৪০, কচুমুখি ৫০, বরবটি ৭০ টাকা, পটল ৪০, লাউ ৬০, চালকুমড়া ৪০, ঢেঁড়স ৪০ টাকায় বিক্রি হচ্ছে। শিম ও টমেটো বিক্রি হচ্ছে ১২০ টাকায়।  

বাজারে বড় সাইজের ইলিশ এক হাজার ২০০ টাকা, মাঝারি আকারের ইলিশ ৭০০ থেকে ৮০০ টাকায়, ছোট সাইজের ইলিশ ৫৫০ থেকে ৬০০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতিকেজি রুই মাছ ৩২০, তেলাপিয়া ১৬০, শিং মাছ ৩৫০, কই মাছ ২০০ থেকে ২৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।