ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি ছাত্রলীগের দুই গ্রুপের বিবাদ, বহিরাগতদের এনে হলের কক্ষ ভাংচুর

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
চবি ছাত্রলীগের দুই গ্রুপের বিবাদ, বহিরাগতদের এনে হলের কক্ষ ভাংচুর ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: মধ্যরাতে আবাসিক হলের একটি কক্ষ দখলকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে।  

এসময় উভয় পক্ষের অনুসারীরা হলের বেশ কয়েকটি কক্ষ ভাংচুর করেন।

 

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দিবাগত রাত ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ আবদুর রব হলে এ ঘটনা ঘটে।

বিবাদে জড়ানো পক্ষ দুটি হলো- শাখা ছাত্রলীগের বগিভিত্তিক উপগ্রুপ বাংলার মুখ ও একাকার।

 

জানা গেছে, শহীদ আবদুর রব হলের ১১৯ নম্বর কক্ষ দখলকে কেন্দ্র করে দুই পক্ষের নেতাকর্মীদের মধ্যে দীর্ঘদিন ধরে বিবাদ চলছে। এ নিয়ে কথা কাটাকাটি ও মারামারি হয় উভয়পক্ষের মধ্যে। এ ঘটনায় উভয় পক্ষের ৫ জন আহত হয়েছেন।  

শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও একাকার গ্রুপের নেতা মইনুল ইসলাম রাসেল বাংলানিউজকে বলেন, ১১৯ নম্বর কক্ষ আমাদের। কিন্তু তারা কক্ষটি নিজেদের দাবি করায় এ নিয়ে আগে থেকে ঝামেলা চলছিল। গতকাল আমাদের মিটিং ছিল। মিটিং শেষে আমরা চলে আসি। কিন্তু বাংলার মুখের অনুসারীরা আমাদের কর্মীদের উসকানিমূলক কথা বলে। সেখান থেকেই কথা কাটাকাটি এবং মারামারির সূত্রপাত হয়। এসময় তারা বহিরাগতদের এনে রুম ভাংচুর করে। আমাদের একজন আহত হয়েছে।

শাখা ছাত্রলীগের আরেক সহ-সভাপতি ও বাংলার মুখ গ্রুপের নেতা আবু বকর তোহা বাংলানিউজকে বলেন, একাকার গ্রুপ বহিরাগত ছেলেদের এনে হলের গেস্টরুমে মিটিং করছিল। আমাদের জুনিয়ররা তাদের ব্যাগে ইট পাটকেল আছে বলে সন্দেহ করে। আমাকে বিষয়টি জানানোর পর একাকার গ্রুপের নেতা মইনুল ইসলাম রাসেলকে মিটিং শেষে আমার সঙ্গে দেখা করতে বলি। কিন্তু সে দেখা না করে চলে যায়। মিটিং শেষে একাকারের অনুসারীরা এবং বহিরাগতরা ১১৯ নম্বর কক্ষ ভাংচুর করে। এছাড়া আশপাশের আরও ৪-৫টি কক্ষ ভাঙচুর করে তারা।  

প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বাংলানিউজকে বলেন, মারামারির খবর পেয়ে প্রক্টরিয়াল বডি ঘটনাস্থলে গিয়েছিল। এ ঘটনায় ৫ জন আহত হয়েছে। এর মধ্যে ৩ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আমরা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।