ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম-দোহাজারী রুটে ডেমু চলাচল শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
চট্টগ্রাম-দোহাজারী রুটে ডেমু চলাচল শুরু ...

চট্টগ্রাম: ইঞ্জিনের যান্ত্রিক ত্রুটির কারণে ৯ দিন চট্টগ্রাম-দোহাজারী রুটে ডেমু ট্রেন চলাচল বন্ধ ছিল। এতে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে এ রুটের যাত্রীদের।

চট্টগ্রাম-দোহাজারী রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হওয়ায় স্বস্তি ফিরেছে জনমনে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকেল থেকে চট্টগ্রাম-দোহাজারী রুটে ডেমু ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এ রুটে যাতায়াতকারীরা বলছেন, চট্টগ্রাম-দোহাজারী রুটে ডেমু ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছিল। অবশেষে ট্রেন চলাচল স্বাভাবিক হওয়ায় তাদের কষ্ট লাঘব হয়েছে। অফিস শেষে স্বস্তিতে বাড়ি ফিরছেন।

জানা গেছে, দক্ষিণ চট্টগ্রামের এ রুটে প্রতিদিন চারবার আসা যাওয়া করতো এ ট্রেন। এ ছাড়া এই রুটে দোহাজারী পিকিং পাওয়ার প্ল্যান্টের জন্য একটি ফার্নেস তেলবাহী ওয়াগন ট্রেন চলাচল করে। প্রকৌশলী না থাকায় ট্রেনটির ত্রুটি এখনো সারানো যায়নি। গত ১০ সেপ্টেম্বর থেকে ডেমু ট্রেনটি বন্ধ ছিল। অবশেষে সোমবার ১৯ সেপ্টেম্বর থেকে এ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। দক্ষিণ চট্টগ্রামের এই রুটে ডেমু ট্রেনটি প্রতিদিন সকাল-সন্ধ্যা চারবার যাত্রী নিয়ে আসা যাওয়া করে। সকালে চট্টগ্রাম থেকে পটিয়া ও পটিয়া থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যায়। আবার বিকেলে চট্টগ্রাম থেকে দোহাজারী ও সন্ধ্যায় দোহাজারী থেকে চট্টগ্রামে ফিরে আসে।

বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক আবিদুর রহমান বাংলানিউজকে বলেন, ইঞ্জিনের যান্ত্রিক ত্রুটির সমস্যার সমাধান করে এ রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে। আশাকরি চট্টগ্রাম-দোহাজারী রুটে ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে।  

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa